ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাইসেন্স ছাড়া ইজিবাইকের বিরুদ্ধে কঠোর কেসিসি-কেএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
লাইসেন্স ছাড়া ইজিবাইকের বিরুদ্ধে কঠোর কেসিসি-কেএমপি

খুলনা: লাইসেন্স ছাড়া অবৈধ ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ও খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত কেএমপির ট্র্যাফিক বিভাগের সঙ্গে সমন্বয় সভায় এ কথা জানানো হয়।

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে খুলনা মহানগরীকে যানজটমুক্ত, পরিচ্ছন্ন এবং অবৈধ ফুটপাথ দখলমুক্ত করার জন্য করণীয় নির্ধারণে এ সমন্বয় সভা করা হয়।

সেখানে প্রধান অতিথি হিসেবে ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক।

সমন্বয় সভায় শুরুতে মেয়র বলেন, খুলনা মহানগরীকে একটি যানজটমুক্ত, পরিচ্ছন্ন এবং অবৈধভাবে নেওয়া ফুটপাথ দখলমুক্ত, বসবাসযোগ্য স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার জন্য কেএমপির ট্র্যাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করে একযোগে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি এই শহরকে সুন্দর করে গড়ে তুলতে হবে। এটি আমার নির্বাচনী ইশতেহারও ছিল। এছাড়া এটি আমাদের সবার দায়িত্ব।

কেএমপির পুলিশ কমিশনার বলেন, খুলনা মহানগরীর যানজট নিরসন, ফুটপাথ অবৈধ দখলমুক্ত এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করার জন্য খুলনা সিটি কর্পোরেশনের মেয়রের নির্দেশনা অনুযায়ী একযোগে কাজ করা হবে। খুলনা সিটি করপোরেশনের তালিকাভুক্ত লাইসেন্স ছাড়া অবৈধ ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া প্রতিশ্রুতি দেন তিনি। এছাড়া খুলনা মহানগরী এলাকায় মাদক কারবারি এবং ভূমি দস্যুদের দমনে কঠোর পদক্ষেপ নেওয়ার কথাও বলেন কেএমপির পুলিশ কমিশনার।

সেখানে কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ও ট্র্যাফিক অ্যান্ড প্রটোকল, অতিরিক্ত দায়িত্ব ক্রাইম) মোছা. তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (ট্র্যাফিক) মনিরা সুলতানা এবং কেসিসির প্রধান নির্বাহীসহ খুলনা মেট্রোপলিটন পুলিশ ও কেসিসির বিভিন্ন পদমর্যাদার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এমআরএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।