ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডুবে যাওয়া ফেরিতে ছিল ৯ ট্রাক, চালক নিখোঁজ

সিনিয়র করেসপন্ডেন্ট  ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
ডুবে যাওয়া ফেরিতে ছিল ৯ ট্রাক, চালক নিখোঁজ

ঢাকা: মানিকগঞ্জের পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটে ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরিতে ছোট-বড় মিলে মোট ৯টি ট্রাক ছিল বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।  

এই ঘটনায় ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন।

বুধবার (১৭ জানুয়ারি) তালহা বিন জসিম ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, যানবাহন নিয়ে ফেরি ডোবার সংবাদ সকাল ৮টা ১৬ মিনিটে পাওয়ার সঙ্গে সঙ্গে আরিচা ফায়ার স্টেশন থেকে ঘটনাস্থলে ডুবুরিয়া গিয়ে কাজ শুরু করে। এখন পর্যন্ত ১০ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

তিনি আরও জানান, ডুবে যাওয়া ফেরিতে ৭টি ছোট ট্রাক ও ২টি বড় ট্রাক ছিল। ফেরি উল্টে গিয়ে এর বেশকিছু অংশ পানির ওপরে ভাসমান ছিল। ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন। উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে।

আজ সকাল সোয়া ৮ টার দিকে একদিকে কাঁত হয়ে ইউটিলিটি ফেরিটি ডুবে যায় বলে জানিয়েছেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার।  

তিনি জানান, ডুবে যাওয়া ফেরি থেকে দশজনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং বাকি একজনকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। এই ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে প্রধান করে মোট পাঁচ সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

ফেরি উদ্ধারের জন্য দৌলতদিয়া ঘাট থেকে উদ্ধারকারী জাহাজ হামজা রওনা হয়েছে বলেও তথ্য দেন তিনি।

উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের দশজন ডুবুরি দলের একটি টিমসহ তিনটি ইউনিট প্রস্তুত রয়েছে। জেলার স্থানীয় ফায়ার সার্ভিসের ডুবরিদল ছাড়াও বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

এ বিষয়ে সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় ডেপুটি ডিরেক্টর মো. সালাহ উদ্দিন বাংলানিউজকে বলেন, ডুবে যাওয়া ফেরিতে সাতটি বড় ও দুটি ছোট ট্রাক ছিল। দুর্ঘটনার খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ করছে আমাদের ফায়ার সার্ভিসের টিম। উদ্ধারকারী জাহাজ হামজা রওনা হয়েছে কিছু সময়ের ভেতর (হামজা) এসে পৌঁছালে বাকি কাজ সমন্বিতভাবে করা হবে। আমাদের কাছে এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুয়ায়ী, ফেরিতে ১১ জন মানুষ ছিলেন।  দশজনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং বাকি একজন নিখোঁজ রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।