ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় ২ চিকিৎসা প্রতিষ্ঠানকে দেড়লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
খুলনায় ২ চিকিৎসা প্রতিষ্ঠানকে দেড়লাখ টাকা জরিমানা

খুলনা: সারা দেশে লাইসেন্সবিহীন বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলো বন্ধের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তার এ নির্দেশনার পর নড়েচড়ে বসেছেন প্রশাসন।

চিকিৎসা ব্যবস্থাপনায় অনিয়ম, অনুমোদনবিহীন ল্যাব পরিচালনা, অস্বাস্থ্যকর পরিবেশে অপারেশন পরিচালনার জন্য খুলনায় দুই ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে নগরীর মোহাম্মাদনগর ও গল্লামারী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করে র‌্যাব-৬।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, নগরের গল্লামারী এলাকায় বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়েছে। অভিযানে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ছফুরা ক্লিনিকের মালিক মো. জিয়াউর রহমানকে চিকিৎসা ব্যবস্থাপনায় অনিয়ম করায় ১ লাখ টাকা অর্থদণ্ড এবং মোহাম্মাদনগর হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মিসেস নুরুননাহারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা জরিমানার অর্থ তাৎক্ষণিক জমা দেন। এসব অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

এ সময় খুলনা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষাসহ র‌্যাব-৬ এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এমআরএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।