ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দর জীবন গঠনে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই: ভূমিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
সুন্দর জীবন গঠনে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই: ভূমিমন্ত্রী

খুলনা: ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সুন্দর জীবন গঠনে সুস্থ সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত থাকলে বিপথগামী হবে না।

শিক্ষা, স্বাস্থ্য সবকিছুই খেলাধুলার মাধ্যমে বিকশিত হয়।

শনিবার (২০জানুয়ারি) সন্ধ্যায় খুলনার ডুমুরিয়া যুবসংঘ মাঠে জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি উপজেলা পর্যায়ের ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার মান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। ছেলেমেয়েরা আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে বিজয় অর্জন করে দেশের সুনাম অক্ষুণ্ন রেখেছে। যুব সমাজকে মাদক, স্মার্টফোনের অসক্তি থেকে দূরে রাখতে ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়াতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান ভূমিমন্ত্রী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলম।  

স্বাগত বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে মন্ত্রী বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পরে ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, গণমাধ্যমকর্মীরা জাতির বিবেক। যাচাই-বাছাই করে সংবাদ পরিবেশন করলে সমাজ, জাতি ও দেশ উপকৃত হবে। খুলনার উন্নয়নে কাজ করার জন্য মন্ত্রী গণমাধ্যমর্কীদের সহযোগিতা কামনা করেন।

ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি কাজি আবদুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারমিন পারভীন রুমা, ভান্ডারপাড়া ইউনিয়ন পরিষদের গোপাল চন্দ্র দে, রুদাঘরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী তৌহিদ, ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির নেতরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ডুমুরিয়া স্বাধীনতা স্মৃতিসৌধ মাঠে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।  

সকালে তিনি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান এবং উলা মাদরাসায় স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।