ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় আজও তাপমাত্রা ৯ ডিগ্রি, সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
নওগাঁয় আজও তাপমাত্রা ৯ ডিগ্রি, সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নওগাঁ : নওগাঁয় ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এমন পরিস্থিতিতে আজও প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার  (২২ জানুয়ারি) রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়।  মঙ্গলবার সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

এ বিষয়ে নওগাঁ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আবহাওয়া পূর্বাভাস সংক্রান্ত যে তথ্য আমরা পেয়েছি, সেখানে আজকে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকার কথা। তাই জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা সাপেক্ষে টানা দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার প্রাথমিক পর্যায়ের সরকারি-বেরসকারি এক হাজার ৩৭৪টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা না বালে ছুটি বাড়ানোর বিষয়ে পরবর্তী সময়ে আবারো সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে কথা বলতে নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি রিসিভ করেননি।

নওগাঁর বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। রোববার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা  ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দুই থেকে তিন দিন অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ  সময়: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।