ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগামী ৫ বছর জনগণের খাদেম হয়ে কাজ করতে চান প্রতিমন্ত্রী পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
আগামী ৫ বছর জনগণের খাদেম হয়ে কাজ করতে চান প্রতিমন্ত্রী পলক

নাটোর: ‘জাল যার, জলা তার’, ‘দলিল যার, জমি তার’, ‘মেধা-যোগ্যতা-দক্ষতা যার, চাকরি তার’- এ তিনটি নীতিতে অটল থেকে আগামী পাঁচ বছর প্রকৃত খাদেম হয়ে সিংড়াবাসীর সেবা করতে চান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে সিংড়া উপজেলার লালোর ইউনিয়নের জামিআতুল আবরার আল- ইসলামিয়া কমপ্লেক্স মসজিদ, মাদরাসা ও এতিমখানার হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি দেওয়া উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

 

এসময় প্রতিমন্ত্রী মাদরাসার হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি পরিয়ে দেন।

তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রেখে সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সিংড়াকে মানবিক সিংড়া হিসেবে গড়ে তুলতে আপনাদের যে কোনো তথ্য ও পরামর্শ জানাতে রবি থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ফোন করুন- ০৯৬১০০০০২২২ নম্বরে। এতে অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  

পলক বলেন, সিংড়াকে নান্দনিক, মানবিক ও স্মার্ট সিংড়া হিসেবে গড়ে তুলতে কাজ করব। আপনারা আমার জন্য দোয়া করবেন, মহান আল্লাহ তা’আলা যেন আমাকে ইসলামের সেবক হিসেবে কবুল করেন। আপনারা যেই বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে নির্বাচিত করেছেন, সেই বিশ্বাস ও আস্থার মর্যাদা রেখে আমাদের প্রাণপ্রিয় সিংড়ার অসমাপ্ত কাজগুলো যেন সম্পন্ন করতে পারি।

মৃত্যুর পর আমাদের আমলনামা বন্ধ হয়ে যায়, কিন্তু তিনটি কাজ করলে মৃত্যুর পরও আমাদের আমলনামায় সাওয়াব যুক্ত হতে থাকবে, তা হলো- বৃক্ষরোপণ- যার ফুল-ফল ও অক্সিজেনের মাধ্যমে প্রাণীকূল উপকৃত হয়, নেককার সন্তানের দোয়া এবং উপকারী বিদ্যা শেখানো বা ইসলামী জ্ঞান অর্জনের জন্য মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা করা বা প্রতিষ্ঠায় অংশ নিতে পারা। জামিআতুল আবরার আল- ইসলামিয়া কমপ্লেক্স মসজিদ, মাদরাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করে আপনারা যে সুন্দর ও আদর্শ পরিবেশ তৈরি করেছেন, এ মাদরাসার পবিত্রতা ও আদর্শ রক্ষায় আমি সব সময় আপনাদের পাশে ছিলাম, আছি এবং থাকব, যোগ করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমি হয়তো আলেম হতে পারিনি, কিন্তু আমার সন্তানদের আমি কোরআন শিক্ষা দিয়েছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, মহান আল্লাহ তা’আলা যেন আমাকে ইসলামের সেবক হিসেবে কবুল করেন। আপনারা যেই বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে নির্বাচিত করেছেন, সেই বিশ্বাস ও আস্থার মর্যাদা রেখে অসমাপ্ত কাজগুলো যেন সম্পন্ন করতে পারি।

এসময় মাদরাসা কর্তৃপক্ষ, দলীয় নেতাকর্মী, জনপ্রতিনিধি, আলেম-ওলামা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।