ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে ভিওআইপি সরঞ্জামসহ এক ব্যক্তি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
আড়াইহাজারে ভিওআইপি সরঞ্জামসহ এক ব্যক্তি আটক

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর এএসপি (মিডিয়া অফিসার) সনদ বড়ুয়া।


  
আড়াইহাজার থানার পৌরসভার ঝাউগরা এলাকায় অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে আটক করা হয়। তার নাম মো. আলী হোসেন (৪৫)। র‍্যাব বলছে, তিনি অবৈধ ভিওআইপি ব্যবসায়ী। তার বাড়ির ছাদের সিঁড়ি সংলগ্ন একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।  

আটক আলী হোসেন আড়াইহাজারের ঝাউগরা এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

অভিযানে অবৈধ ২১টি ভিওআইপি সিমবক্স, দুটি ল্যাপটপ, একটি সিপিও, দুটি আইপিএস, দুটি আইপিএসের ব্যাটারি, দুটি ইউপিএস, দুটি রাউটার, চারটি রাউটার সুইচ, ৩ হাজার ২৬৮ পিস সিমকার্ড, বিভিন্ন ধরনের  ২০টি ক্যাবল, দুটি হার্ডডিক্স, তিনটি র‍্যাম, একটি মোবাইল ও পাঁচটি মডেম উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, আটক ব্যক্তি অবৈধভাবে ও সরকারি অনুমোদন ছাড়া ভিওআইপি সিমবক্স ও ভিওআইপি সরঞ্জামাদি নিজ বাসার কক্ষে স্থাপন করে বাংলাদেশ ও বহির্বিশ্বে যোগাযোগের মাধ্যমে লাখ লাখ টাকা সরকারি রাজস্ব কর ফাঁকি দিয়ে অবৈধভাবে টাকা উপার্জন করে আসছিলেন।  

আলী হোসেন ভিওআইপির মাধ্যমে অবৈধভাবে আন্তর্জাতিক কল রাউট করতেন। তিনি টেলিযোগাযোগ সেবা দেওয়ার ক্ষেত্রে সরকারের রাজস্ব ও চার্জ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে যান্ত্রিক, ভার্চ্যুয়াল ও সফটওয়্যার ভিত্তিক কৌশল অবলম্বন করে আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ সেবা দিয়ে আসছিলেন। দীর্ঘদিন ধরে বিটিআরসির চোখ ফাঁকি দিয়ে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে অবৈধ টেলিযোগাযোগ সেবা দিয়ে যাচ্ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এমআরপি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।