ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিদ্ধিরগঞ্জে বাসায় আগুন: দগ্ধ দুই বোনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
সিদ্ধিরগঞ্জে বাসায় আগুন: দগ্ধ দুই বোনের মৃত্যু

ঢাকা: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাস লিকেজ থেকে আগুনে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় চিকিৎসাধীন দুইজনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় নিহতরা হলেন- জান্নাতি আক্তার (১৬) ও রহিমা আক্তার (৩২)। তারা সম্পর্কে মামাতো-ফুপাতো বোন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ৭টার জান্নাতি ও গতকাল সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে রহিমার মৃত্যু হয়। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছিলেন।

এর আগে গত বুধবার (২৪ জানুয়ারি) দিনগত রাত ১০টার দিকে সিদ্ধিরগঞ্জ উপজেলার বার্মাশীল বাঘপাড়া এলাকার একটি টিনসেড বাড়িতে গ্যাস লিকেজ থেকে আগুনের ঘটনা ঘটে। এতে দগ্ধ হন, সুখী আক্তার (৩২), তার মেয়ে সাদিয়া (১০), বোন জান্নাতি (১৮), ভাই আরিফ হাওলাদার (২১), ফুফাতো বোন রহিমা আক্তার (৩২) ও রহিমার মেয়ে ঋতু (১৩)।

নিহত রহিমার স্বামী জাহাঙ্গীর আলম জানান, বাঘপাড়া এলাকায় টিনশেড বাসাটিতে সুখি ও তার পরিবার ভাড়া থাকেন। তার স্বামী নূর মোহাম্মদ চাকরি করেন। ঘটনার ৩ সপ্তাহ আগে তাদের একটি সন্তান হয়। তাদের সেই বাচ্চাকে দেখতে স্বজনরা সেই বাসায় গিয়েছিলেন। রাতে সেই বাসায় হঠাৎ আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও বলেন, ওই বাসায় ঘটনার ২-৩ দিন আগে থেকে গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছিল। বিষয়টি সুখি ও তার স্বামী বাড়িওয়ালাকে জানিয়েছিলেন। তবে তারা কোনো পদক্ষেপ নেননি। পরবর্তীতে বুধবার রাতে মশার কয়েল জালানোর সময় ঘরে আগুন ধরে যায়। এতে ছয়জন দগ্ধ হন।

স্বজনরা জানান, রহিমা স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করতেন। ১ ছেলে ও ২ মেয়ের জননী তিনি। গ্রামের বাড়ি পটুয়াখালির গলাচিয়া উপজেলায়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, রহিমার ৪৫ শতাংশ ও জান্নাতির ১৫ শতাংশ দগ্ধ হয়েছিল। এ ঘটনায় ভর্তি আছেন সুখি আক্তার ও ঋতু। বাকি দুইজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।