ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছিনতাই নাটক সাজিয়ে ব্যবসায়ীর টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
ছিনতাই নাটক সাজিয়ে ব্যবসায়ীর টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটে ছিনতাইয়ের নাটক সাজিয়ে মাছ ব্যবসায়ীর ছয় লাখ ৩৫ হাজার টাকা আত্মসাতের ঘটনায় পিকআপ চালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদের কাছ থেকে নগদ পাঁচ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেফতারদের আদালতের সোপর্দ করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- মোল্লাহাট উপজেলার বড়গাওলা এলাকার মৃত সৈয়দ বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (৩০) এবং গাওলা এলাকার রুবেল ইসলাম বরকতের ছেলে মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধন (১৮)।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৮ জানুয়ারি মোল্লাহাট উপজেলার নাশুখালী বাজারের মাছ ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডল যশোরের এমএমসি মাছের কোম্পানিতে পিকআপে করে মাছ সরবরাহ করেন। মাছ সরবরাহ শেষে ফিরে আসার সময় পিকআপ চালক সুজন বিশ্বাস পূবালী ব্যাংকের ফকিরহাট থেকে এমএমসি কোম্পানির পাঠানো আট লাখ ৩৫ হাজার টাকা চেকের মাধ্যমে উত্তোলন করেন। পরে ফকিরহাটের ফলতিতা বাজারে পৌঁছালে আশিষ কুমার মণ্ডলের ম্যানেজার রমেনকে নগদ দুই লাভ টাকা প্রদান করেন সুজন। অবশিষ্ট ছয় লাখ ৩৫ হাজার টাকা নিয়ে পিকআপ চালিয়ে নাশুখালি বাজারের উদ্দেশ্যে রওনা হয় সুজন বিশ্বাস। পরে একটি অপরিচিত মোবাইল নাম্বার ০১৭৮২-১৪৪০৯০ থেকে ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডলকে জানানো হয়, পিকআপ চালক সুজন কেন্দুয়া জোড়া ব্রিজের কাছে অসুস্থ অবস্থায় পড়ে আছে। তার নিকট থেকে টাকা ছিনতাই হয়ে গেছে। আশিষ ঘটনাস্থলে পৌঁছে সুজনকে উদ্ধার করেন। টাকা ছিনতাইয়ের ঘটনায় সুজনকেই সন্দেহ হয় ব্যবসায়ী আশিষ মণ্ডলের। পরে থানায় মামলা দায়ের করেন তিনি।  

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডলের অভিযোগ পাওয়ার পর থেকেই পুলিশ খুবই গুরুত্বের সঙ্গে তদন্ত শুরু করে। তদন্তে জানতে পারি ছিনতাইয়ের নাটক সাজিয়ে সুজন টাকাগুলো আত্মসাতের চেষ্টা করেছেন। এর অংশ হিসেবে মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধন ঢাকা থেকে মোল্লাহাট এসে টাকা নিয়ে আবার ঢাকায় চলে যায়। সুজনকে গ্রেপ্তার করা হলে বিষয়টি স্বীকার করেন।  

তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির সহযোগিতায় বৃহস্পতিবার মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধনকে ঢাকায় তার ভাড়াবাসা থেকে গ্রেপ্তার ক পুলিশ করা হয়। তার বাসা থেকে পাঁচ লাখ ৮০  হাজার টাকা জব্দ করা হয়। অবশিষ্ট টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।  

গ্রেপ্তার দুজনকে আদালতে সোপর্দ করা হলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।