ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবিকার তাগিদে বিদেশে গিয়ে ভারসাম্য হারিয়ে দেশে ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
জীবিকার তাগিদে বিদেশে গিয়ে ভারসাম্য হারিয়ে দেশে ফেরত

হবিগঞ্জ: ওমানে গৃহকর্মীর কাজ করতে গিয়ে এক বছর পর মানসিক ভারসাম্যহীন হয়ে দেশে ফিরলেন শায়েস্তাগঞ্জ উপজেলার এক নারী।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৭টায় এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে করে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

ওই নারীর নাম খালেদা বেগম, তিনি শায়েস্তাগঞ্জ উপজেলার মনফর উল্লার মেয়ে। খালেদা বেগমকে ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারে রাখা হয়েছে। তার পরিবারকে খুঁজে বের করার চেষ্টা করছে সরকারের প্রবাসী কল্যাণ ডেস্ক।

জানা গেছে, খালেদা বেগমকে ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে রিক্রুটিং এজেন্সি এরাবিয়ান গাল্ফ অ্যাসোসিয়েট গৃহকর্মী হিসেবে ওমানে পাঠায়। মানসিকভাবে অসুস্থ অবস্থায় তাকে সেখান থেকে পাঠানো হয়েছে।

ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারের বরাতে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল জানান, সোমবার খালেদা বিমানবন্দরে এসে পৌঁছালে প্রথমে তাকে প্রবাসী কল্যাণ ডেস্কে নেওয়া হয়েছে। সেখান থেকে ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারে স্থানান্তর করা হয়।

তিনি আরও জানান, খালেদা বেগমের কাগজপত্রে ঠিকানা শায়েস্তাগঞ্জ উল্লেখ থাকলেও নির্দিষ্ট কোন এলাকা উল্লেখ নেই। তার পরিবারকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।