ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুমধুমে অবিস্ফোরিত আরপিজি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ঘুমধুমে অবিস্ফোরিত আরপিজি উদ্ধার

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম নয়াপাড়া নামক স্থানে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত রকেট প্রপেলড গ্রেনেড (আরপিজি) পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টায় ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নয়াপাড়ায় আরপিজিটি পাওয়া যায়।

 

ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, দুপুর সোয়া ১টার দিকে তার ওয়ার্ডের নয়াপাড়া এলাকায় শিশুরা পরিত্যক্ত অবস্থায় আরপিজিটি দেখতে পায়। পরে শিশুরা বড়দের জানালে তারা বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) খবর দেন। এরপর বিজিবি সদস্যরা আরপিজিটি উদ্ধার করে নিয়ে যান।  

তার ধারণা, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিতে আসার সময় এ আরপিজিটি ফেলেছে।  

ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, অবিস্ফোরিত আরপিজিটি বিজিবি উদ্ধার করে নিয়ে গেছে।

চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহ থেকে সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী সশস্ত্র সংগঠনগুলোর তুমুল যুদ্ধ চলছে। এতে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি), সেনাবাহিনী, ইমিগ্রেশন সদস্য, পুলিশ ও অন্যান্য সংস্থার ৩২৮ জন সদস্য জীবন বাঁচাতে নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।