ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
পিরোজপুরে ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

পিরোজপুর: পিরোজপুরে প্রতারণার মাধ্যমে ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় এহসান গ্রুপের অন্যতম সহযোগী মো. নাজমুল ইসলাম খানকে (৪১) গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে তাকে জেলার সদর উপজেলার খালিসাখালী এলাকা থেকে আটক করা হয়।

 
 
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.  আসিকুজ্জামান বলেন, প্রতারণার মাধ্যমে গ্রাহকের ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দেশের আলোচিত এহসান গ্রুপের অফিস সহকারী মো. নাজমুল ইসলাম খান একাধিক প্রতারণার মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তিনি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার ভোরে তিনি খালিসাখালী এলাকায় অবস্থান করছেন-এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  

পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান রাগীব আহসান ও তার (তিন) ভাই, স্ত্রী সালমা আহ্সান এবং বাবা আব্দুর রব ও চাচাতো ভাই নাজমুল ইসলামের নামে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর আদালতে ও পিরোজপুর সদর থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে শরিয়াহভিত্তিক সুদমুক্ত বিনিয়োগের ধারণা প্রচার করতেন রাগীব আহসান। এভাবে ধর্মকে পুঁজি করে ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পিরোজপুর, বাগেরহাট, গোপালগঞ্জ, খুলনা, ঝালকাঠি, যশোরসহ আশপাশের বিভিন্ন জেলার লাখো গ্রাহককে মোটা অংকের সুদমুক্ত লাভ দেওয়ার  লোভ দেখিয়ে ১৭ হাজার কোটি টাকা আমানত গ্রহণ করে প্রতষ্ঠানটি। প্রতিষ্ঠানটির মালিক এহসান গ্রুপের এমডি মাওলানা রাগীব আহসান। ২০১০ সালে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী এলাকায় এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স প্রতিষ্ঠা করা হয়। পরে নাম ও ঠিকানা পরিবর্তন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।