ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাষাসৈনিক একেএম সামসুজ্জোহার স্মরণে শোক র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
ভাষাসৈনিক একেএম সামসুজ্জোহার স্মরণে শোক র‍্যালি

নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ভাষাসৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও স্বাধীনতা পদকে (মরণোত্তর) ভূষিত জননেতা একেএম সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহরে শোক র‍্যালি ও মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে শহরে চাষাঢ়া থেকে মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেনের নেতৃত্বে শোক র‍্যালি বের করা হয়।

পরে শোক র‍্যালি নিয়ে শহরের মাসদাইর কবরস্থানে গিয়ে সেখানে প্রয়াত সামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নেতৃত্বে প্রয়াত সামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানসহ নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

পরে সেখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা প্রয়াত একেএম সামসুজ্জোহার রুহের মাগফেরাত কামনা ও তার পরিবারের প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

একেএম সামসুজ্জোহা ছিলেন একাধারে আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, গণপরিষদের সদস্য ও স্বাধীনতা পরবর্তী জাতীয় সংসদ সদস্য। তিনি নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম জননেতা খান সাহেব ওসমান আলীও ছিলেন একজন ভাষাসৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক এমএনএ। ১৯৮৭ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন।

একেএম সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবার এবং নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন মঙ্গলবার দিনভর কর্মসূচি পালন করবে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।