ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বিভিন্ন প্রকল্প নেওয়া হবে: মন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বিভিন্ন প্রকল্প নেওয়া হবে: মন্ত্রী 

ফরিদপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান এমপি বলেছেন, মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে ভরপুর করে দেব।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় খামারিদের মধ্যে মিল্কিং মেশিন বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব একথা বলেন।  

এসময় মন্ত্রী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় আটটি গ্রুপের মধ্যে আটটি মিল্কিং মেশিন বিতরণ করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এসময় বলেন, মানুষকে ঋণের নামে টাকা পয়সা দিয়ে ১৪ গুণ সুদসহ ফেরত নিচ্ছে, তারপরেও ঋণ শোধ হয় না। এরকম করে বহু মানুষ সর্বস্ব হারাচ্ছেন। তারাই আবার নোবেল পুরস্কার পাচ্ছে। আর আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের মাটি, ঘাস, এই প্রকৃতির ঘ্রাণ শুঁকে শুঁকে, কোনো মানুষটি একটু কষ্টে আছে, কোনো মানুষটি বিষণ্ন আছে, কোনো মানুষটির একটা কাজ জোগানো যায়, সেটি খুঁজে খুঁজে বের করেন।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুদেব কুমার দাসের সভাপতিত্ব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মধুখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এলডিপিপি প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা. গোলাম রব্বানী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সঞ্জিব বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামনূন আহমেদ অনিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মিজানুর রহমানসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।