ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতি হত্যা করে খেয়ে পুঁতে রাখা হয়েছিল হাড়গোড়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
হাতি হত্যা করে খেয়ে পুঁতে রাখা হয়েছিল হাড়গোড়!

রাঙামাটি: জেলার কাপ্তাই উপজেলায় বন্য হাতি হত্যা করে মাংস খাওয়ার পরে হাড়গোড়গুলো মাটিতে পুঁতে রাখা হয়েছিল।

রোববার (০৩ মার্চ) সন্ধ্যায় উপজেলার রাইখালী ইউনিয়নের ডংনালা চন্দনীপাড়া থেকে গোপন তথ্যের ভিত্তিতে মাটিতে পুঁতে রাখা হাড়গুলো উদ্ধার করে বন বিভাগ।

বন বিভাগের পক্ষ থেকে বলা হয়, রোববার সন্ধ্যায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ডংনালা চন্দনীপাড়া থেকে হাতির হাড়গুলো উদ্ধার করা হয়। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি।

কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাইখালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহেদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একদল অসাধু চক্র স্থানীয় বন্য হাতিটি হত্যার পর মাংস খেয়ে হাড়গুলো মাটিতে পুঁতে রাখে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা যায়নি।

তিনি আরও বলেন, উদ্ধার করা হাতির হাড়সহ অন্যান্য অংশগুলো ময়নাতদন্তের জন্য ঢাকার পশু হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, অপরাধীদের ধরতে আমরা কাউকে ছাড় দেব না। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।