ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নানান কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে পালন হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
নানান কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে পালন হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ

রাজশাহী: নানান কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে পালন হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল থেকে দিন ভর কর্মসূচি পালন করছে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ।

এছাড়া আলাদাভাবে জেলা প্রশাসন ও রাজশাহী মহানগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে এবার ভিন্ন আবহে পালন হচ্ছে ঐতিহাসিক এদিনটি।

আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড কার্যালয় থেকে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণ প্রচার করা হচ্ছে। মহানগর আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে আজ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ১০টায় কুমারপাড়ায় থাকা দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে দিবসটি উপলক্ষে রয়েছে আলোচনা সভা।

সকালের কর্মসূচিতে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য (এমপি) শফিকুর রহমান বাদশা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, সদস্য মোশফিকুর রহমান হাসনাত, হাবিবুর রহমান বাবু, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, আব্দুস সালাম, মোখলেশুর রহমান কচি, ইউনুস আলী, রাজশাহী জেলার সদস্য ও বাংলাদেশ যুব মহিলা লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, থানা আওয়ামী লীগের মধ্যে বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিনসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র এবং মুক্তিযুদ্ধের বিভিন্ন পুস্তক প্রদর্শন করা হচ্ছে।

এর আগে সকালে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে থাকা জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে রাজশাহী শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।