ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুসলিম ভাইদের সহায়তার আহ্বান মসজিদে নববীর ইমামের

তৌহিদুর রহমান, ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
মুসলিম ভাইদের সহায়তার আহ্বান মসজিদে নববীর ইমামের

মদিনা থেকে: মসজিদে নববীর ইমাম শেখ আহমেদ বিন আলী আল-হুযাইফি বলেছেন, প্রত্যেক মুসলমানের অপর মুসলিম ভাই ও বোনদের সাহায্য বা সমর্থন করার ভূমিকা রয়েছে, তবে এটি ইসলামী নির্দেশিকা এবং পুঙ্খানুপুঙ্খ বিবেচনার মাধ্যমে করা উচিত।

শুক্রবার  ( ৯ মার্চ) রাতে মদিনাতে এক অনুষ্ঠান শেষে বাংলাদেশের কয়েকজন সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মদিনার ক্রাউন হোটেলে সৌদি বাদশা আমন্ত্রিত বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মসজিদে নববীর ইমাম শেখ আহমেদ বিন আলী আল-হুযাইফি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের  প্রশ্ন ছিল, বিশ্বের বর্তমান পরিস্থিতিতে মুসলিম উম্মাহ একে অপরের মাঝে কিভাবে ভূমিকা রাখতে পারেন। এমন  প্রশ্নের উত্তরে মসজিদে নববীর ইমাম বলেন, ভালো কাজের দরজা খোলা আছে, তবে সেটা হতে হবে ইসলামিক নির্দেশনার অধীনে। এটা এমন নয় যে কেউ যেমন খুশি, যেভাবে ইচ্ছা করবে।

শেখ আহমেদ বিন আলী আল-হুযাইফি অতিথিদের প্রতি আহ্বান জানান, ঈমানের সর্বশ্রেষ্ঠ ও সর্বোচ্চ স্তর যা একজন মুসলমানকে অর্জন করতে হবে, আর  তা হলো মহান আল্লাহর অগণিত নেয়ামতের জন্য শুকরিয়া আদায় করা।  কিন্তু অধিকাংশ মানুষই শুকরিয়া আদায় করে না। তিনি সবার প্রতি শক্তিশালী ঈমান অর্জনের আহ্বান জানান। অনুষ্ঠান শেষে আগত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রসঙ্গত, সৌদি বাদশার আমন্ত্রণে ওমরাহ পালনে বর্তমানে ১৬টি দেশের প্রতিনিধিরা মদিনায় অবস্থান করছেন। প্রতিনিধি দলে বাংলাদেশ, রাশিয়া, তাজিকিস্তান, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভারত, কাজাখস্তান, পাকিস্তান, আজারবাইজান, নেপাল, তুরস্ক, কসোভো, কিরগিজস্তান, তুর্কমেনিস্তান এবং নিউজিল্যান্ডের বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব, শিক্ষক, সাংবাদিকসহ নানা পেশার সদস্যরা রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
টি আর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।