ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দোকানে মূল্যতালিকা টাঙানো না থাকলে কঠোর ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
‘দোকানে মূল্যতালিকা টাঙানো না থাকলে কঠোর ব্যবস্থা’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ বলেছেন, কেউ অতিরিক্ত মূল্য আদায় করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দোকানে অবশ্যই মূল্যতালিকা টাঙাতে হবে।

আপনি অতিরিক্ত দাম নিয়ে ভাবছেন লাভ হচ্ছে তা নয়, আপনি একটি পণ্য বিক্রি করে লাভ করছেন কিন্তু আপনাকেও পরিবারের জন্য বাকি সব পণ্য বেশি দামে কিনতে হচ্ছে। তাই অতি মুনাফার চিন্তা বাদ দিন।  

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে আড়াইহাজার উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত এক মতবিনিময় সভায় ব্যবসায়ীদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

ইউএনও ইশতিয়াক বলেন, আমি খাদ্য অফিসারকে একস্ট্রা ডিউটির অনুরোধ করবো। প্রতিদিন কোন পণ্যের কি মূল্য সেটা আপনারা আমাকে জানাবেন। যে পণ্যগুলো মানুষ প্রতিনিয়ত কিনছেন সেগুলোর একটি তালিকা করুন। আমি দেখব এগুলো বেশি বাড়ছে কি না। সেখানে রমজানের আগের এবং এখনকার দাম থাকবে। যদি কোথাও দাম বেশি উঠানামা করে আমরা গিয়ে আড়তে দেখবো, সেখানে পাকা রশিদও আমরা চেক করবো। দুধের দাম ৭০ টাকা থেকে ১শ টাকা কীভাবে হয়, ভুসির দাম পরিবহন খরচ কোনোটাই তো বাড়েনি। যে লোক রমজান আসায় ৭০ টাকার দুধ ১শ টাকা করে দিলো, তার কি রোজা হবে বলেন। ২০/৩০ টাকা বেশি লাভ করতে পারে তবে দ্বিগুণ দামে কীভাবে বিক্রি করেন তারা।

ইউএনও আরও বলেন, আমাদের রেশিও করা আছে৷ এক কেজি মাংসের সঙ্গে আড়াইশ গ্রাম চর্বি ও হাড় দেওয়া হয়। তারপরেও তো চার ভাগের এক ভাগ হয়ে যায়। এভাবে মানুষকে দেবেন না।  

এ সময় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার, আড়াইহাজার পৌরমেয়র সুন্দর আলী, আড়াইহাজার থানা প্রেস ক্লাব সভাপতি মাসুম বিল্লাহ, পৌর কাউন্সিলর জাকির হোসেন প্রমুখ।  

মতবিনিময় সভায় আড়াইহাজার উপজেলা বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।