ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অটোক্লেভ মেশিন পেল সিটি হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
অটোক্লেভ মেশিন পেল সিটি হাসপাতাল

রাজশাহী: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের পক্ষ থেকে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) পরিচালিত সিটি হাসপাতালকে অটোক্লেভ মেশিন দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে এ অটোক্লেভ মেশিন হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার প্রফেসর ড. চৌধুরী সারোয়ার জাহান, কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, সিটি হাসপাতালের ইনচার্জ ও আবাসিক চিকিৎসক ডা. তারিকুল ইসলাম বনি, স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমেনা ফেরদৌস, মেডিকেল অফিসার ডা. তামান্না বাসার, ডা. নাসরুল্লাহ দেওয়ান, ডা. খন্দকার উম্মুল খায়ের ফাতিমা, ডা. সাদিয়া রেজভীসহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অটোক্লেভ মেশিন বাষ্প নির্বীজনকারী হিসেবে পরিচিত। এটা সাধারণত স্বাস্থ্যসেবার জন্য ব্যবহৃত হয়। অটোক্লেভ হলো এমন একটি মেশিন, যা পাত্রের ভেতরে রাখা জিনিসগুলোতে ক্ষতিকারক ব্যাকটেরিয়া, ভাইরাস, ছত্রাক ও স্পোরকে মেরে ফেলার জন্য চাপের মধ্যে বাষ্প ব্যবহার করে থাকে। এটি সাধারণত অপারেশন থিয়েটারের যন্ত্রপাতি জীবাণুমুক্ত করার কাজে ব্যবহৃত হয়।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।