ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ উদ্যোগে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছেন সাতগ্রাম ইউপি চেয়ারম্যান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
নিজ উদ্যোগে   ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছেন সাতগ্রাম ইউপি চেয়ারম্যান 

নারায়ণগঞ্জ: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এই সময়ে নারায়ণগঞ্জের আড়াইহাজারে ন্যায্যমূল্যে মানুষের কাছে প্রয়োজনীয় নিত্যপণ্য পৌঁছে দিতে ভর্তুকি মূল্যে গরুর মাংস বিক্রি শুরু করেছেন সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ।

মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলার সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ বাগবাড়িতে ৬৫০ টাকা দরে গরুর মাংস বিক্রি করছেন।

গ্রামবাসী নায্য মূল্যে মাংস কিনতে পেরে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শুধু তাই নয় তিনি দাম বৃদ্ধি পাবার পর থেকে ৪৭ টাকা কেজি দরে পেঁয়াজ, ৩০ টাকা কেজিতে আলু বিক্রি করেছেন ভোক্তাদের কাছে। তার এ কর্মকাণ্ডে ইউনিয়নের জনগণ সন্তোষ প্রকাশ করেছেন।

জানা যায়, দ্রব্যমূল্য বৃদ্ধি পাবার পর থেকে ইউনিয়নের সাধারণ মানুষ নিজেদের দুর্দশার কথা চেয়ারম্যানকে বলতেন। তিনি সেসব শুনে মানুষকে নায্যমূল্যে নিজের সাধ্যমত পণ্য সরবরাহ দিতে উদ্যোগ নেয়ার জন্য মনস্থির করেন। এরপরই শুরু হয় এমন উদ্যোগ। বিক্রি করার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ঘোষণা দেন কত টাকায় তিনি কি পণ্য দেবেন। বাজার মূল্যের অনেক কমে পণ্য পেয়ে ক্রেতারাও এতে সন্তুষ্টি প্রকাশ করেন।

সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ জানান, ন্যায্য মূল্যে পণ্য নিন, অতি মুনাফালুফিদের সিন্ডিকেট ভেঙে দিন, এই  স্লোগানকে সামনে রেখে পুরো রমজান মাসজুড়ে আমি আছি সাতগ্রামবাসীর পাশে আছি। আমি চেষ্টা করবো পর্যায়ক্রমে সকল গ্রামেই পণ্য পৌঁছে দিতে। আমি সকলের সহায়তা চাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ জানান, এটি সত্যিই ভাল উদ্যোগ। আমরা নিয়মিত বাজারে তদারকি করছি। চেয়ারম্যানের এ ধরনের উদ্যোগে মানুষের উপকার হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এমআরপি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।