ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও সাফল্য বিষয়ক সেমিনার

ডেস্ক নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও সাফল্য বিষয়ক সেমিনার

বেসরকারি সংস্থা ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও’র) মাধ্যমে দেশের ২১টি জেলার ৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সাফল্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৮ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে বিগত আট বছরে ইএসডিও’র মাধ্যমে দেশের ২১টি জেলার ৫০ হাজার তরুণ-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণ শেষে দেশে এবং দেশের বাইরে কর্মসংস্থানের তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়।  

এ সময় অনুষ্ঠান সঞ্চালনা করেন ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. শহীদ উজ জামান।

অনুষ্ঠানে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (গ্রেড-১) মো. সাইদুর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান, ফাপাড’র মহাপরিচালক মো. নুরুল ইসলাম, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব জালাল আহমেদ, আইএলও’র সিনিয়র সোশালিস্ট, স্কিলস অ্যান্ড এসএমই গুলজান ডাল্লাকোটি, কেয়ার বাংলাদেশের পরিচালক (গবেষণা) ড. মেহেরুন ইসলাম, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ’র) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস বক্তব্য দেন।  

এছাড়াও, সেমিনারে দুর্যোগ ব্যবস্থাপনা ব্যুরোর মহাপরিচালক মিজানুর রহমান, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালকসহ সরকারের বিভিন্ন বিভাগ ও দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

সভায় বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক মুক্তিতে কারিগরি শিক্ষার তাৎপর্য, তরুণদের শোভন কর্মসংস্থানের গুরুত্ব তুলে ধরা হয় এবং ইএসডিও’র কারিগরি শিক্ষা ও কর্মসংস্থানের মডেলটি সম্প্রসারণে সরকার ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সমূহের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।