ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবি রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবি রাজশাহীতে

রাজশাহী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার প্ররোচনাকারীদের বিচারের দাবিতে রাজশাহীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে মহিলা পরিষদের জেলা শাখা এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে জেলা মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায় বলেন, আমরা যৌন নিপীড়ন ও হয়রানিমুক্ত শিক্ষাঙ্গন চাই। অবন্তিকাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে, এটাকে হত্যাকাণ্ড বলা হয়। এমন কাঠামোগত হত্যাকাণ্ড প্রতিনিয়তই ঘটছে। এভাবেই যদি চলতে থাকে তাহলে দেশ মেধা শূন্য হয়ে যাবে।

এ সময় বক্তারা অবন্তিকার মৃত্যুর ঘটনায় প্ররোচনাকারী ওই বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দীন ইসলামের কঠোর শাস্তি দাবি জানান।

সমাবেশে বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, নারীনেত্রী শিখা রায়, অনুসূয়া সরকার, সেলিনা বানু, নুরুন্নাহার বেগম, নুরুন্নাহার পারভীন ও দীপ মান্নান প্রমুখ।

এর ১৫ মার্চ রাতে ফেসবুকে ‘এটা সুইসাইড না এটা মার্ডার। টেকনিক্যালি মার্ডার’ স্ট্যাটাস দিয়ে কুমিল্লার ঠাকুরপাড়ায় নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।