ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গণহত্যা দিবসে এক মিনিট অন্ধকারে থাকবে রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
গণহত্যা দিবসে এক মিনিট অন্ধকারে থাকবে রাজশাহী

রাজশাহী: আগামী সোমবার (২৫ মার্চ) গণহত্যা দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক শোকাবহ দিন।

সারা দেশের মতো দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন এবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর আওতায় ওইদিন রাত ১০টায় (কেপিআই ও জরুরি স্থাপনা ব্যতীত) সব সরকারি ভবন ও আশপাশের এলাকায় এক মিনিটের জন্য প্রতীকী ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হবে।  

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ওইদিন সকাল ১০টায় রাজশাহী জেলা ও মহানগর এলাকায় থাকা সব বধ্যভূমিতে গণহত্যা দিবসে সব শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একইদিন বেলা ১১টায় বাংলাদেশ শিশু একাডেমি ও রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে গণহত্যা ও মুক্তিযুদ্ধবিষয়ক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রাজশাহী সিটি করপোরেশন ও গণযোগাযোগ অধিদপ্তরের রাজশাহী কার্যালয় এদিন সুবিধামতো সন্ধ্যার পর থেকে শহরের গুরুত্বপূর্ণ এলাকাসমূহে গণহত্যার ওপর আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করবে।

২৫ মার্চ কালোরাতে নিহতদের স্মরণে বাদ জোহর রাজশাহীর সব মসজিদে বিশেষ মোনাজাত ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা ও মহানগরের সব বধ্যভূমিতে গণহত্যা দিবসে সব শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হবে।

এছাড়া রাত ১০টায় সরকারি ভবন ও এর আশপাশের এলাকায় (কেপিআই ও জরুরি স্থাপনা ব্যতীত) এক মিনিটের জন্য প্রতীকী ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।