ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেসিসির ৩৭ কর্মচারী চাকরিচ্যুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
কেসিসির ৩৭ কর্মচারী চাকরিচ্যুত

খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ৩৭ জন কর্মচারীকে ভুয়া কাগজপত্র দিয়ে হাইকোর্টে মামলা করার দায়ে চাকরিচ্যুত করা হয়েছে। তারা সবাই মাস্টার রোলে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন।

সোমবার (১ এপ্রিল) কেসিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়।

কেসিসি সূত্রে জানা গেছে, এসব কর্মচারীরা কেসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে স্প্রে-ম্যান, পরিচ্ছন্নতা কর্মী, নিরাপত্তা প্রহরী ও গাড়ির চালকসহ বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তারা চাকরি স্থায়ী করার জন্য হাইকোর্টে একটি মামলা করেন। সেখানে তারা বেশ কিছু কাগজপত্র জমা দেন।

এর মধ্যে কয়েকটি আবেদনের কাগজ সিটি কর্পোরেশনের রিসিভ করা কপি তারা জমা দিয়েছেন। কিন্তু প্রকৃতপক্ষে ওই কাগজপত্র কখনও সিটি কর্পোরেশন রিসিভ করেনি।

ওই কাগজপত্রে সিটি কর্পোরেশনের যে সিল ও স্বাক্ষর রয়েছে তা ভুয়া। এই কাজের মূল হোতা বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের স্প্রে-ম্যান বাচ্চু শেখ। তদন্ত করে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাচ্চু শেখসহ ৩৭ জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

কেসিসির সচিব সানজিদা বেগম জানান, ভুয়া কাগজপত্র দিয়ে হাইকোর্টে মামলার বিষয়টি প্রমাণিত হওয়ার পর সিটি মেয়রের নির্দেশে ৩৭ কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে মাস্টার রোলে চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে কেসিসিতে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এমআরএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।