ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেধার ভিত্তিতে চাঁদপুরে কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৬০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
মেধার ভিত্তিতে চাঁদপুরে কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৬০ জন

চাঁদপুর: এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ সহ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাঁদপুরে এ বছর বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়েছেন ৬০ জন। অপেক্ষমাণ তালিকায় আছেন সাতজন।

 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে জেলা শহরের বাবুরহাট পুলিশ লাইন্স মাল্টিপারপাস সেডে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা জানুয়ারি-২০২৪ এর চূড়ান্তভাবে উত্তীর্ণ ৬০ জন ও অপেক্ষমাণ সাতজনসহ সর্বমোট ৬৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ড প্রধান ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।  

ফলাফল ঘোষণার পূর্ব মুহূর্তে সমবেত নিয়োগ প্রার্থীদের উদ্দেশে পুলিশ সুপার (এসপি) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ এর আলোকে উন্নত দেশের পুলিশবাহিনী গড়ে তোলার মাধ্যমে সেবা নিশ্চিত করার উদ্দেশে বাংলাদেশ পুলিশের আইকন ও অভিভাবক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এর নির্দেশনা মোতাবেক গতবারের মতো এবারও শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সম্পন্ন হয়েছে।  

তিনি আরও বলেন, আমরা চাঁদপুর জেলাবাসীকে আশ্বস্ত করেছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। আমরা আমাদের কথা রেখেছি। তিনি উত্তীর্ণ সবাইকে আগামী দিনে ‘সেবার ব্রতে চাকরি’ এই মহান স্লোগানে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশে অবদান রাখার আহ্বান জানান। এ সময় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি।

কনস্টেবল পদে প্রাথমিকভাবে ২ হাজার ৩৩১ জন অনলাইনে আবেদন করেন। এর মধ্যে  পিইটি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ৫৯৪ জন লিখিত পরীক্ষায় অংশ নেন আর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নেন ৯৮ জন।

ফলাফল ঘোষণার সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।