ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগুন থেকে নিজের জানমাল রক্ষায় সবাইকে সচেতন হতে হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
আগুন থেকে নিজের জানমাল রক্ষায় সবাইকে সচেতন হতে হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

পটুয়াখালী: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেছেন, আমাদের অসচেতনতা ও দায়িত্ববোধের অভাবেই সারা দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনাগুলো ঘটছে। তাই আগুন থেকে নিজেদের জানমাল রক্ষায় সবাইকে আরও সচেতন হতে হবে।

 

রোববার (৬ এপ্রিল) রাতে পটুয়াখালীর বৃহৎ মৎস্য বন্দর মহিপুরে আগুনে পুড়ে যাওয়া ২৯টি মৎস্য আড়ত শনিবার (৬ এপ্রিল) দুপুরে পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মধ্যে তাৎক্ষণিক সরকারি সহায়তা বিতরণকালে এ কথা বলেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় ভবন ছাড়া কাউকে ভবন নির্মাণে অনুমতি না দেওয়ার আহ্বান জানান।  এছাড়া মহিপুরে একটি ফায়ার স্টেশন নির্মাণের আশ্বাস দেন তিনি। পরে আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে টিন ও নগদ অর্থ সহায়তা দেন প্রতিমন্ত্রী।

এ সময় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ড, শহিদুল ইসলাম বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মঞ্জুরুল আলম, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি আ. মালেক আকন, মহিপুর মৎস্য আড়ত সমবায় সমিতির সভাপতি মো. দিদার উদ্দিন আহম্মেদ মাসুম, মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাওলাদার, থানা যুবলীগ আহ্বায়ক মিজানুর রহমান বুলেট আকনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।