ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংস্কারের এক মাসেই উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
সংস্কারের এক মাসেই উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং

শরীয়তপুর: চার কোটি টাকা ব্যয়ে নির্মিত শরীয়তপুরের জাজিরার নাওডোবা সংযোগ সড়ক। এ সড়কের সংস্কার কাজ হয়েছে  একমাসও হয়নি।

অথচ হাত দিয়ে টানতেই উঠে যাচ্ছে কার্পেটিং! অনেক জায়গায় দেখা দিয়েছে ফাটল।  

জানা গেছে, মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ চলায় এই সংযোগ সড়কটিই রাজধানী থেকে পদ্মাসেতু হয়ে শরীয়তপুর যাওয়ার অন্যতম ভরসা। গত বছরের ডিসেম্বরে ২ দশমিক ৭৭ কিলোমিটারের এই সড়কের সংস্কার কাজ শুরু হয়। বরাদ্দ দেওয়া হয় চার কোটি টাকা। চলতি বছরের জুন পর্যন্ত মেয়াদ থাকলেও তিন মাস আগেই মার্চের প্রথম সপ্তাহে সড়কের সংস্কার কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান ইউনুস অ্যান্ড ব্রাদার্স প্রাইভেট লিমিটেড। অথচ মাস না পেরুতেই দুর্ভোগে স্থানীয়রা।

স্থানীয় এক বাসিন্দা বলেন, খুবই নিম্নমানের কাজ করেছে। তাই এমনটি হয়েছে। বৃষ্টি হলে এই রাস্তা ভেঙে যাবে।

এ ব্যাপারে ঠিকাদার রাশেদুজ্জামান রাশেদ বলেন, বাস্তবায়ন করার সময়ই নানা সমস্যা মোকাবেলা করেছি। এটি শরীয়তপুরের একমাত্র সড়ক। যে কারণে কাজ চলাকালীন এক সেকেন্ডের জন্য সড়কটি বন্ধ করা যায়নি। যখন প্রাইম কোট করা হয়েছে, তখনও সড়ক দিয়ে গাড়ি গেছে। আবার যখন কার্পেটিং করা হয়, তখনও এর ওপর দিয়ে গাড়ি চলাচল করেছে। তাহলে কাজ টেকসই কীভাবে হবে?।

শরীয়তপুরের এলজিইডির সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, কাজে ঠিকাদার বা এলজিইডির কোনো গাফিলতি নেই। সড়কটিতে অতি ভারি গাড়ি চলাচল করায় এমনটি হয়েছে। এটির নকশায় হেভিলোডের বিষয় ছিল না। সেজন্য সড়কে ফাটলসহ কিছু ত্রুটি দেখা গিয়েছে। সেটি সংস্কার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।