ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে চাপ নেই পাটুরিয়া ঘাটে, যানবাহনের অপেক্ষায় ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
ঈদে চাপ নেই পাটুরিয়া ঘাটে, যানবাহনের অপেক্ষায় ফেরি

মানিকগঞ্জ: ঈদের বাকি আর মাত্র কয়েক দিন। এরই মধ্যে কিছু কিছু করে দক্ষিন পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার ঘরমুখো যাত্রীরা কোনোরকম ভোগান্তি ছাড়াই পাটুরিয়া ফেরিঘাট পার হচ্ছে।

সোমবার (০৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের এমন চিত্রের দেখা মেলে।

পদ্মা সেতু চালুর পর থেকেই এই রুটে যানবাহনের সংখ্যা কমেছে অর্ধেকের বেশি। নদী শান্ত থাকা এবং নাব্য সংকট না থাকায় ফেরি পারাপার হচ্ছে আধা ঘণ্টার কম সময়ে। ভোগান্তি ছাড়াই ঘাট পার হতে পেরে খুশি যাত্রীরা।

এবারে ফেরি ঘাটে নেই চিরচেনা যানজট। তবে গত কয়েক দিনের তুলনায় বেড়েছে যাত্রীর সংখ্যা। ছোট-বড় ১৬টি ফেরি ও ১৭টি লঞ্চ দিয়ে পার করা হচ্ছে যাত্রী ও যানবাহন।

গাজীপুর থেকে রাজবাড়ীগামী যাত্রী নাঈম বলেন, ভোর বেলায় গাজীপুর থেকে রওনা হয়েছি। রাস্তায় তেমন কোনো যানজট না থাকায় ভোগান্তি ছাড়াই পাটুরিয়া ফেরি ঘাটে এসে পৌঁছেছি। এখন ফেরিতে উঠছি তবে যানবাহন না থাকায় দশ মিনিট ধরে অপেক্ষা করছি। ফেরিতে আরও কিছু যানবাহন উঠলে হয়তো ফেরি ছাড়বে।

মরিয়ম নামের আরও এক এনজিওকর্মী বলেন সকাল বেলায় সাভার থেকে সেলফি পরিবহনে করে পাটুরিয়া ঘাট এলাকায় এসেছি। অন্য সময়ের চেয়ে ভাড়াটা একটু বেশি, তবে সহনশীল। লঞ্চের টিকিট কেটেছি এখন নৌপথ পারের অপেক্ষায় আছি।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ফেরি ঘাটের বানিজ্য বিভাগের এজিএম আব্দুস সালাম বলেন, সকাল থেকেই ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহন পারাপারের জন্য আমরা প্রস্তুত আছি। এখন যানবাহন ও যাত্রীদের জন্য ফেরি অপেক্ষা করছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।