ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপে গাজীপুরে দীর্ঘ যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপে গাজীপুরে দীর্ঘ যানজট

গাজীপুর: ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।  

সোমবার (৮ এপ্রিল) দুপুর থেকেই চন্দ্রা-নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যায়।

এরপর থেকেই যানজট সৃষ্টি হয়।

পুলিশ, স্থানীয়রা ও যাত্রীরা জানায়, সকাল থেকে দুপুর পর্যন্ত গাজীপুরের চন্দ্র নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছিল। দুপুরের পর থেকেই সড়কগুলোতে যাত্রীদের চাপ বাড়তে থাকে। ফলে যানবাহনের ও চাপ বেড়ে যায়। এতে চন্দ্রা-নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া হাজার হাজার যাত্রী যানবাহন না পেয়ে সড়কের পাশেই দাঁড়িয়ে আছে। কেউ কেউ ছুটছে গাড়ির পেছনে। এদিকে অতিরিক্ত ভাড়ার কারণে অনেক যাত্রী গাড়িতে উঠছেন না। সড়কের মাঝখানে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করার ফলে জটলার সৃষ্টি হচ্ছে সড়কে। এদিকে বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়ে যানজট নিরসনের চেষ্টা করছে পুলিশ।

ফারুক আহমেদ নামের এক যাত্রী জানান, কারখানা ছুটি হয়েছে, ঈদ উপলক্ষে বাড়ি যাবো। দুপুরে চন্দ্রা এলাকায় এসেছি। প্রায় ২ ঘণ্টা ধরে গাড়ির জন্য দাঁড়িয়ে আছি। গাড়িতে সিট থাকলেও অতিরিক্ত ভাড়ার কারণে যেতে পারছি না। অপেক্ষা করছি ন্যায্য ভাড়া দিয়ে যেতে পারি কিনা। ঈদ উপলক্ষে একটু ভাড়া বেশি নেবে সেটা সমস্যা না। অতিরিক্ত ভাড়া নিচ্ছেন চালক ও হেলপাররা।

মো. আব্দুল্লাহ নামের এক যাত্রী জানান, সারা বছর পোশাক কারখানায় কাজ করি। বছরে দুই একবার বাড়ি যাই। সোমবার দুপুরে কারখানা ছুটি হয়েছে। স্বজনদের সঙ্গে ঈদের ছুটি কাটাতে বাড়ি যাচ্ছি। সড়কের যে অবস্থা, কখন গাড়িতে উঠতে পারবো বুঝতে পারছি না। ভাড়া বেশি এবং ভোগান্তি হলেও বাড়ি যেতে হবে। তবে সড়কে কোনো শৃঙ্খলা নেই। ফলে যানজটে ভোগান্তিতে পড়তে হয় আমাদের।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, গাজীপুরের বিভিন্ন কলকারখানা ঈদের ছুটি হয়েছে। ফলে গ্রামে ফেরা মানুষের চাপ বেড়ে গেছে। এতে বিভিন্ন ধরনের যানবাহনের চাপ সড়ক-মহাসড়কগুলোতে বেড়ে গেছে। ফলে চন্দ্র এলাকায় দীর্ঘ লাইনে ধীর গতিতে যানবাহন চলছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।