ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ৬ লক্ষাধিক মুসল্লির ঈদের নামাজ আদায়  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
দিনাজপুরে ৬ লক্ষাধিক মুসল্লির ঈদের নামাজ আদায়   দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে ঈদের নামাজ আদায় করছেন লাখ লাখ মুসল্লি

দিনাজপুর: দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মিনার দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে বৃহত্তর ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ছয় লক্ষাধিক মুসল্লির উপস্থিতিতে এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে বলে দাবি আয়োজকদের।

 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৯টায় দেশের সবচেয়ে বড় এই ঈদগাহে নামাজে ইমামতি করেন শামসুল হক কাসেমী।

এই জামাতে নামাজ আদায় করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম. ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।  

ঈদের নামাজে অংশ নিতে পাশ্ববর্তী জেলা ও উপজেলাগুলো থেকে আগত মুসল্লিদের জন্য দুটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।  

আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে ঈদগাহ মাঠজুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। র‌্যাব, পুলিশ, আনসার সদ্যসরা ছাড়াও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করেন। মাঠের সার্বিক পরিস্থিতি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়। মাঠে প্রবেশের জন্য মোট ১৯টি গেটের ব্যবস্থা রাখা হয়। এসব গেটে মেটাল ডিরেক্টর দিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর মুসল্লিরা মাঠে প্রবেশ করেন।  

গোর -এ শহীদ ময়দানে অনুষ্ঠিত ঈদ জামাতে অংশ নিতে ভারতের গঙ্গরামপুর এলাকা থেকে এসেছেন উসমান আলী। কথা হলে তিনি বলেন, বিভিন্ন মিডিয়ার মাধ্যমে গোর-এ শহীদ ময়দানে বড় জামাতের কথা জানতে পেরেছি। তখন নিয়ত করেছিলাম এখানে এসে ঈদের নামাজ আদায় করব। এজন্য দুদিন আগেই বাংলাদেশে এসেছি। এখানে এক সঙ্গে লাখ লাখ মানুষ নামাজ আদায় করলেন। এই জামাতে অংশ নিতে পেরে আমার অনেক ভালো লাগছে। সময় পেলে আবারও এখানে নামাজ আদায় করতে আসব।

নীলফামারী জেলা থেকে নামাজ পড়তে আসা আব্দুস সাত্তার বলেন, বড় জামাতে নামাজ আদায় করা অনেক সওয়াব। আগে থেকেই নিয়ত ছিল এবার দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে নামাজ আদায় করব। এজন্য এখানে আসা। এতগুলো মানুষের সঙ্গে নামাজ পড়তে পেরে ভালো লাগছে। পরিবারের জন্য, এলাকাবাসীসহ দেশবাসীর মঙ্গল কামনায় দোয়া করা হয়েছে।  

নামাজ শেষে গোর-এ শহীদ বড় ময়দানের প্রধান উপদেষ্টা ইকবালুর রহিম বলেন, এই মাঠে একসঙ্গে ৬ লক্ষাধিক মুসল্লি অংশ নিয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।  

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।