ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে ২ দিন বন্ধের পর চালু হলো মেট্রো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ঈদে ২ দিন বন্ধের পর চালু হলো মেট্রো ফাইল ছবি

ঢাকা: ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) ও পরের দিন শুক্রবার (১২ এপ্রিল) সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা দুইদিন বন্ধ ছিল মেট্রোরেল। ছুটি শেষে আজ (শনিবার, ১৩ এপ্রিল) থেকে চালু হয়েছে মেট্রোরেল।

এদিন সকাল ৭টা ১০ মিনিটে দিনের প্রথম উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছাড়ে মেট্রো। আর মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছাড়ে সকাল সাড়ে ৭টায়।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, রমজানের আগে প্রতিদিন ২ লাখ ৯৫ হাজারের মতো যাত্রী মেট্রোরেলে চলাচল করতো। এরপর রমজানের প্রথমার্ধে অফিস ছুটির সময় কমে এলে যাত্রী কমে প্রতিদিন গড়ে ২ লাখ ৪৬ হাজার মুনুষ যাতায়াত করতো।

তবে ১৬ রমজান থেকে মেট্রোরেলের চলাচল এক ঘণ্টা বাড়ানো হয়। এর পর যাত্রী সংখ্যা আরও বেড়ে যায়। সে সময় গড়ে ২ লাখ ৯০ হাজার করে যাত্রী চলাচল করেছে।

এর আগে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, ঈদের জন্য মেট্রোরেল শুধু ঈদের দিন (১১ এপ্রিল) বন্ধ থাকবে।

প্রসঙ্গ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন।

তারপরের দিন ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণের জন্য খলে দেওয়া হয় মেট্রোতে যাতায়াত।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।