ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দীর্ঘ ছুটি শেষেও রাজশাহীর অফিসপাড়ায় ফেরেনি কর্মচাঞ্চল্য

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
দীর্ঘ ছুটি শেষেও রাজশাহীর অফিসপাড়ায় ফেরেনি কর্মচাঞ্চল্য

রাজশাহী: দীর্ঘ ছুটি শেষেও রাজশাহীর অফিসপাড়ায় ফেরেনি চিরচেনা সে কর্মচাঞ্চল্য। এ বছর ঈদুল ফিতরের ছুটির সঙ্গে যুক্ত ছিল বর্ষবরণের ছুটিও।

তাই ছুটি শুরু হয়েছিল ১০ এপ্রিল। পাঁচ দিন সোমবার (১৫ এপ্রিল) সরকারি অফিস-আদালত খুলেছে। এরপরও রাজশাহীর অফিস পাড়ায় চলছে ছুটির আমেজ। টানা ছুটি শেষে ব্যাংক-বীমা, অফিস-আদালত ও বেসরকারি প্রতিষ্ঠানে যোগ দিয়েছেন কর্মজীবীরা। তবে উপস্থিতি কম।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, পানি উন্নয়ন বোর্ড ও ব্যাংকগুলোতে ঘুরে দেখা গেছে, ইদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিসগুলোতে তেমন কর্মব্যস্ততা ছিল না। সহকর্মীদের মধ্যে সকাল থেকে একে অপরের সঙ্গে ঈদের কোলাকুলি, কুশলাদি ও শুভেচ্ছা বিনিময় চলছে। দেখা গেছে একইভাবে ব্যাংকগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া দর্শনার্থী ও সেবাপ্রার্থীর উপস্থিতি কম ছিল।

রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোজারুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) সারাদেশে পালিত হয়েছে মুসলমানদের অন্যতম বড় উৎসব ঈদুল ফিতর। টানা পাঁচ দিন ইদের ছুটি শেষে সোমবার অফিসে যোগ দিয়েছেন জেলা প্রশাসনের কর্মজীবীরা। অন্যান্য অফিসের চেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি আছে শতভাগ। তবে আজ দর্শনার্থী ও সেবাপ্রার্থীদের উপস্থিতির হার কিছুটা কম। অবশ্য আগামীকাল মঙ্গলবার থেকে অফিসে দর্শনার্থীদের উপস্থিতি বাড়বে। যারা রাজশাহীর বাইরে ঈদ করতে গেছেন সরকারি-বেসরকারি বেশিরভাগ কর্মজীবী তাদের অনেকে এক দুইদিনের ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালত পুরোপুরি কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও দুই-তিনদিন লাগতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এসএস/জেএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।