ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাকরি বহালের দাবি কমার্স ব্যাংকের কর্মচারীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
চাকরি বহালের দাবি কমার্স ব্যাংকের কর্মচারীদের

ঢাকা: বিনা অপরাধে ঈদের দুদিন আগে চাকরি হারানো কমার্স ব্যাংকের চতুর্থ শ্রেণির কর্মচারীরা তাদের চাকরি বহালের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে এ দাবি জানান ভুক্তভোগীরা।

মানববন্ধনে চাকরিচ্যুত কর্মচারীরা বলেন, ঈদের দুদিন আগে বিনা অপরাধে ও বিনা নোটিশে আমাদের ১২০ জন স্থায়ী চতুর্থ শ্রেণির কর্মচারীকে চাকরিচ্যুত করে বাংলাদেশ কমার্স ব্যাংক। আমরা আমাদের চাকুরিচ্যুত করার কারণ জানতে চাইলে আমাদের মৌখিকভাবে জানানো হয়, প্রতিষ্ঠানের আর্থিক অবস্থা ভালো না থাকায় আমাদের চাকরিচ্যুত করা হয়েছে। অথচ এর ১৫-২০ দিন আগে ব্যাংকের অফিসারদের প্রমোশন দেওয়া হয়।

তারা আরও বলেন, অফিসারদের প্রমোশন দেওয়ায় ব্যাংকের প্রতিমাসে আনুমানিক দুই কোটি থেকে আড়াই কোটি টাকা বেতন ভাতা বৃদ্ধি হয়েছে। এতে কি ব্যাংকের কোনো ক্ষতি হয়নি? অফিসার থেকে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট যারা হয়েছে তাদের সকলকে ব্যাংক কর্তৃপক্ষ গাড়ি দিয়েছে। এতেও কি ব্যাংক ক্ষতিগ্রস্ত হয়নি? আজ আমরা ১২০ জন কর্মচারীদের পরিবারসহ প্রায় ৯২৭ জন মানুষ এই পবিত্র ঈদুল ফিতরে অনাহারে সকলের কাছে যাচ্ছি। কিন্তু কোনো সুরাহা পাইনি। আমরা আমাদের চাকরি বহালের দাবি জানাই।

মানববন্ধনে বাংলাদেশ কমার্স ব্যাংকের চাকরিচ্যুত ড্রাইভার মো. মনিরুল ইসলাম, আইয়ুব, ইলেক্ট্রিশিয়ান আরিফ, ফারুকসহ ২০-২৫ জন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।