ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শর্ট সার্কিটের আগুনে পুড়ল ১৫ দোকান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
শর্ট সার্কিটের আগুনে পুড়ল ১৫ দোকান

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে ১৫টি দোকান পুড়ে গেছে।  বুধবার (১৭ এপ্রিল) ভোরে উপজেলার হাটগাঙ্গোপাড়া বাজারের তেঁতুলতলা মার্কেটে ভয়াবহ এ আগুনের ঘটনা ঘটে।

খবর পেয়ে বাগমারা ও মোহনপুর উপজেলা ফায়ার স্টেশনের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে এর আগেই দোকানগুলোর মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

মার্কেটের ক্ষতিগ্রস্ত মুদি ব্যবসায়ী আবু তালেব জানান, বুধবার ভোর সাড়ে ৪টার দিকে তিনি মার্কেটে আগুন লাগার খবর পান। ঘটনাস্থলে গিয়ে দেখেন তার দোকানেই আগুন লেগেছে। কিন্তু আগুন নেভানোর কোনো উপায় না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ভোর সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু ততক্ষণে দোকানের মালামাল পুড়ে ছাই। তার দোকানেই প্রায় ৮ থেকে ১০ লাখ টাকার মালামাল ছিল। অন্য দোকানগুলোতেও ৫ থেকে ৬ লাখ টাকার করে মালামাল ছিল। তাই ভয়াবহ এই আগুনে তাদের প্রায় ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এই মার্কেটের ১৪ জন ব্যবসায়ী এখন একেবারেই নিঃস্ব।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বাগমারা স্টেশনের ফায়ার ফাইটার আপেল মাহমুদ জানান, ভোর ৫টার দিকে তারা আগুনের খবর পান। আগুন নেভানোর পর তারা সকাল সাড়ে ৭টার দিকে ফিরে আসেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে পুরো মার্কেটে আগুনের সূত্রপাত হয়েছিল বলে তারা নিশ্চিত হয়েছেন। এতে মার্কেটের ১৫টি দোকান পুড়েছে। অগ্নিকাণ্ডের এই ঘটনায় ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ পরে নিরূপণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।