ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিইসি ও নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সংক্রান্ত আইন অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
সিইসি ও নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সংক্রান্ত আইন অনুমোদন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সংক্রান্ত আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

বুধবার (১৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনার (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন আইন, ২০২৪’ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, আদালতের নির্দেশে সামরিক শাসনামলে প্রণীত আইন নতুন করে করা হচ্ছে। এজন্য আগের আইনের বাংলা করে এই আইনটি করা হচ্ছে। সুপ্রিম কোর্টের বিচারপতিরা যেভাবে সুযোগ সুবিধা পান নির্বাচন কমিশনারাও ঠিক সেভাবে সুযোগ-সুবিধা পান।

প্রধান নির্বাচন কমিশনার আপিল বিভাগের বিচারপতির সমান এবং অন্যান্য নির্বাচন কমিশনাররা হাইকোর্ট বিভাগের বিচারপতিদের মতো সুযোগ-সুবিধা ও ভাতা পাবেন।

শুধু বাংলা করা ছাড়া আইনের আর কোনো পরিবর্তন হয়নি বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

এছাড়াও, গত জানুয়ারি-মার্চ মাসে মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে। চলতি বছরের প্রথম তিন মাসে মন্ত্রিসভায় বাস্তবায়ন বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। যেগুলো বাস্তবায়ন করা যাবে না সেগুলো যাতে আবার মন্ত্রিসভাকে জানানো হয়। তখন প্রয়োজনে সিদ্ধান্ত পরিবর্তন করে দেওয়া হবে বলেও জানান মাহবুব হোসেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।