ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুকুরকে গোসল করাতে নেমে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
কুকুরকে গোসল করাতে নেমে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

ঢাকা: নারায়গঞ্জের রূপগঞ্জে একটি কুকুরকে গোসল করাতে নেমে পুকুরে ডুবে কাজী জুবায়ের ওরফে জুবু (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি বিশেষ চাহিদা সম্পন্ন ছিল।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল ৫টার দিকে রুপগঞ্জের ভুলতা ইউনিয়নের মাসুমাবাদ গ্রামের পুকুরে এ ঘটনা ঘটে।

পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৭টায় জুবায়েরকে মৃত ঘোষণা করেন। গ্রামটির বাসিন্দা মৃত কাজী বিপুল ও মা গৃহিণী ফাতেমা বেগমের ৩ ছেলের মধ্যে সবার ছোট জুবায়ের।

জুবায়েরকে হাসপাতালে নিয়ে আসা মেজো ভাই কাজী সামি জানান, কুকুর খুব পছন্দ করতো জুবায়ের। এলাকার সব কুকুরকে নিজে রুটি কিনে খাওয়াতো, আদর যত্ন করতো ও গোসল করিয়ে দিতো। বিকেলে আরেক শিশুসহ সে একটি কুকুর নিয়ে গ্রামেরই ‘মিঠা পুকুর’ নামে পরিচিত পুকুরে গোসল করাতে পানিতে নামে। তবে কিছুক্ষণ পর সেখানে সে তলিয়ে যায়। তখন তার সঙ্গে থাকা অন্য শিশুটি দৌড়ে এসে খবর দিলে স্থানীয়রা তাকে পানি থেকে তোলেন। পরে পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়।

তখন পরিবারের সদস্যরা তাকে রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যান। তবে অবস্থা বেগতিক দেখে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেওয়া হয়।

নিহত জুবায়েরের স্বজনরা জানান, সে সাঁতার জানত না। তবে যেই পুকুরটিতে সে ডুবে গেছে বলা হচ্ছে সেই পুকুরটি পানিও খুব বেশি না।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য রূপগঞ্জ থানায় জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।