ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঋণের দায়ে জেলে যাওয়া সেই খালেদার স্বামী পেলেন অটোভ্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
ঋণের দায়ে জেলে যাওয়া সেই খালেদার স্বামী পেলেন অটোভ্যান

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মাত্র ১১ হাজার ২০০ টাকা ঋণের দায়ে ঈদের আগের দিন তিন বছরের শিশু সন্তানকে ফেলে জেলে যাওয়া সেই খালেদার স্বামীকে ব্যাটারিচালিত অটোভ্যান দিয়েছে বেসরকারি সংস্থা ডু সামথিং ফাউন্ডেশন।  

বাংলানিউজের সংবাদ দেখেই হতদরিদ্র এ পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় সংস্থাটি।

 

রোববার (২১ এপ্রিল) বিকেলে কামারখন্দ উপজেলার জামতৈল বাজার এলাকায় ডু সামথিং ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক এস এম আশরাফুল ইসলাম খালেদার স্বামী ইব্রাহিমের হাতে এ ভ্যান তুলে দেন।  

এ সময় বাংলানিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাস, কামারখন্দ উপজেলা প্রতিনিধি আমিরুল ইসলাম ও স্থানীয় সাংবাদিক মারুফ উপস্থিত ছিলেন।  

ডু সামথিং ফাউন্ডেশন সিরাজগঞ্জ শাখার প্রকল্প পরিচালক এস এম আশরাফুল ইসলাম বলেন, মাত্র ১১ হাজার ২০০ টাকা ঋণের দায়ে ঈদের আগের দিন জেলে যেতে হয়েছে হতদরিদ্র খালেদাকে। বিষয়টি খুবই বেদনাদায়ক। এ সংক্রান্ত একটি সংবাদ দেখে সাংবাদিক স্বপন চন্দ্র দাসের সঙ্গে কথা বলে খালেদার স্বামীকে অটোভ্যান কিনে দেওয়া হয়েছে। নিজস্ব এ ভ্যান চালিয়ে ওই পরিবারটির দারিদ্র্য ঘুচবে বলে আমরা মনে করি।  

অটোভ্যান পেয়ে আবেগে আপ্লুত খালেদা সাংবাদিক ও দাতা সংস্থাকে ধন্যবাদ জানান।

বেসরকারি সংস্থা উদ্দীপন থেকে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন খালেদা পারভীন (৪২)। ঋণের বেশকিছু টাকা পরিশোধ করলেও অভাবের তাড়নায় ১১ হাজার ২০০ টাকা বাকি ছিল। এদিকে দারিদ্র্য থেকে মুক্তি পেতে ৬ মাস আগে স্বামীসহ ঢাকার পোশাক কারখানায় চাকরি নেন তিনি। আর ঋণ পরিশোধ করতে না পারায় উদ্দীপন এনজিও তার বিরুদ্ধে আদালতে মামলা করে। মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও বিষয়টি জানতেন না খালেদা। ঈদের আগের দিন ঢাকা থেকে গ্রামের বাড়িতে এলে পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।  

এ সংক্রান্ত একটি সংবাদ বাংলানিউজে প্রকাশিত হলে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেন। এক ব্যক্তি ওই ঋণের টাকা পরিশোধ করেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে কামারখন্দ আমলি আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জামিন দেন। বিকেল সাড়ে ৫টার দিকে তিনি সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে মুক্তি পান।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।