ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মে দিবসে ৫ শতাধিক রিকশা নিয়ে শ্রমিকদের র‍্যালি

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ১, ২০২৪
মে দিবসে ৫ শতাধিক রিকশা নিয়ে শ্রমিকদের র‍্যালি

সাভার (ঢাকা): মহান মে দিবস উপলক্ষ্যে ৫ শতাধিক রিকশা নিয়ে র‌্যালি করেছেন শ্রমিকরা। এ সময় বিভিন্ন দাবি তুলে ধরেন তারা।

রিকশা শ্রমিকদের সংহতি জানিয়ে অন্যান্য পেশার শ্রমিকরাও এতে অংশ নেন।

বুধবার (০১ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড থেকে এ র‍্যালি শুরু হয়ে সাভার রেডিও কলোনি বাসস্ট্যান্ড প্রদক্ষিণ করে ধসে পড়া রানা প্লাজার সামনে এসে জমায়েত হন শ্রমিকরা। পরে সেই রানা প্লাজার সামনে সমাবেশ করেন তারা।

সমাবেশে রিকশার জন্য মহাসড়কে আলাদা লেনসহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়। পরে উপজেলা পরিষদে গিয়ে তাদের র‍্যালি শেষ হয়।

সমাবেশে সাভার পৌর শ্রমিক লীগের সভাপতি মো. নাজমুল হাসান লিমন বলেন, সাভারে হাজার হাজার অটোরিকশা আছে। জীবিকার তাগিদে তারা জরিমানা গুনতে হলেও মহাসড়কে উঠে পড়ে। আমরা চাই রিকশার জন্য মহাসড়কে আলাদা লেনের ব্যবস্থা করা হোক।

তিনি আরও বলেন, আজকের দিনে এসেও আজকের মতো একটা দিনে শ্রমিকদের কাজ করতে হচ্ছে। এটা দুঃখজনক যে আজও অনেক পোশাক কারখানা খোলা আছে। আমরা চাই অন্তত মে দিবসে সব প্রতিষ্ঠান যেন বন্ধ থাকে। আজকের দিনে শ্রমিকরা যেন নিজেদের দাবির কথা বলতে পারেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সাভার পৌর কুলি শ্রমিক লীগ ও সাভার পৌর অটোরিকশা শ্রমিক লীগের নেতাকর্মীরা। র‌্যালি ও সমাবেশে প্রায় ৫ শতাধিক রিকশাসহ প্রায় ৭ শতাধিক শ্রমিক অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মে ০১, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।