ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিজয়নগরে জাল টাকাসহ ৩ প্রতারক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ৩, ২০২৪
বিজয়নগরে জাল টাকাসহ ৩ প্রতারক গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জাল নোট তৈরির সরঞ্জাম ও জাল টাকাসহ তিন প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

শুক্রবার (৩ মে) দুপুরে র‍্যাব-৯, সিলেট ক্যাম্পের মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেলের  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে উপজেলার কামালমোড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- মো. রাসেল হাজী (৩২) চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার আদশা এলাকার আ. রশিদ হাজীর ছেলে, ফেনী সদর উপজেলার আকরামপুর এলাকার আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩৪) ও ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার কামালমোড়া এলাকার সাহাব উদ্দীনের ছেলে মো. সানি মিয়া (১৯)।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে জাল নোট প্রস্তুতকারী ও বাজারজাতকারী চক্রের সদস্যরা জাল নোট প্রস্তুত করে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন বাজারে সিন্ডিকেটের মাধ্যমে জাল টাকা প্রতারণামূলকভাবে বাজারজাত করে আসছে। এই চক্রের সদস্যরা অল্প সময়ে অধিক মুনাফার আশায় আসল টাকার ভেতর জাল টাকা মিলিয়ে লেনদেন করে সাধারণ মানুষকে ধোঁকা দিচ্ছে। এরই প্রেক্ষিতে র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কামালমোড়া এলাকায় অভিযান পরিচালনা তিন জনকে গ্রেপ্তার করে।

বিজ্ঞপ্তিতে র‍্যাব আরও জানায়, আটকদের কাছ থেকে চার লাখ ৮৮ হাজার ৫০০ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামাদি স্ক্যানার সংযুক্ত কালার প্রিন্টার, প্রিন্টারের পাউডার কালি, জাল নোট তৈরির জন্য ব্যবহৃত সাদা কাগজ, হার্ড ড্রাইভ, কী বোর্ড, মাউস, মাল্টিপ্লাগসহ ইলেকট্রিক ক্যাবল, এন্টি কাটার এবং খালি জারিকেন ইত্যাদি জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে বিজয়নগর থানায় মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, মে ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।