ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

গৃহবধূ হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মে ৩, ২০২৪
গৃহবধূ হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

লালমনিরহাট: জেলার পাটগ্রাম উপজেলায় বিয়ের ১৯ দিনের মাথায় রুমানা আক্তার নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৩ মে) দুপুরে উপজেলার বেংকান্দা-পাটগ্রাম আঞ্চলিক সড়কে এ মানববন্ধন ও সমাবেশ করেন নিহতের পরিবার ও এলাকাবাসী।

এ সময় বক্তারা জানায়, দরিদ্র পরিবারের মেয়ে রুমানার সঙ্গে প্রেমের সম্পর্ক করে প্রতিবেশী বেংকান্দা গ্রামের প্রেমিক হাবিবুর রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই রুমানাকে অকথ্য ভাষায় গালি-গালাজ করতে থাকে হাবিবুরের মা-বাবাসহ অন্যরা। পরে গত ২০২৩ সালের ২৯ নভেম্বর দুপুরে বাড়িতে কেউ না থাকায় রুমানাকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রেখে পালিয়ে যান হাবিবুর। এ ঘটনায় থানায় মামলা দিলেও হত্যাকাণ্ডে জড়িত মামলার অভিযুক্তদের এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি থানা পুলিশ। উল্টো হত্যাকাণ্ডে জড়িত আসামিরা পাটগ্রাম থানায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অপচেষ্টা করছে। আসামিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি করেন স্থানীয়রা। অন্যথায় আরও কঠোর কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেন তারা।       

সমাবেশে আরও বক্তব্য দেন- হত্যার শিকার গৃহবধূর দাদা আবু বক্কর সিদ্দিক, ফুফু শিল্পী বেগম ও প্রতিবেশী হামিদুল ইসলাম, জাহিদুল ইসলাম এবং মনোয়রা বেগম প্রমুখ।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ চৌধুরী বলেন, এ ঘটনায় উভয়পক্ষ থানায় অভিযোগ দিয়েছে। রুমানার হত্যার ময়নাতদন্ত প্রতিবেদন এখনও আসেনি। মামলা তদন্তাধীন ও পুলিশ এ ব্যাপারে সতর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ০৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।