ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কদমতলীতে কলেজ শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ৪, ২০২৪
কদমতলীতে কলেজ শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

ঢাকা: কদমতলীর জুরাইন এলাকার একটি বাসায় আনিতা সুলতানা রিতিকা (১৮) নামে এক কলেজ শিক্ষার্থী ‘আত্মহত্যা’ করেছেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ রিতিকার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শনিবার (৪ মে) সকাল সারে ৮টার দিকে পূর্ব জুরাইন ঋষিপাড়া এলাকার মীর মঞ্জিল বাসার তৃতীয় তলা থেকে রিতিকার মরদেহ উদ্ধার করে পুলিশ।

কদমতলীর থানার উপপরিদর্শক (এসআই) কামরুন নাহার এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতের পরিবার দাবি করছে রিতিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তার মরদেহ ওই বাসার ড্রয়িং রুমে শায়িত অবস্থায় ছিল।

রিতিকা ঋষিপাড়ায় তার নানি আলেয়া বেগমের বাসায় থাকতেন। তার বাবা আবুল কালাম আজাদ বেশ কয়েকদিন আগে মারা গেছেন। রিতিকার মা খোরশেদা আক্তার ও বড় ভাই রিফাতুল ইসলাম রুমন জুরাইনে মিষ্টির দোকান এলাকায় বসবাস করেন।

আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন রিতিকা। দুই ভাইবোনের মধ্যে তিনি ছিলেন ছোট। শুক্রবার রাতের খাবার সেরে তিনি নানির সঙ্গে ঘুমাতে যান। ভোরে নানির পরিবার রিতিকাকে ড্রয়িং রুমে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচানো, গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পান। সেখান থেকে রিতিকাকে নামিয়ে পুলিশে খবর দেন তারা।

এসআই জানান, তারা জানতে পেরেছেন খোরশেদা তার মেয়েকে নিজের কাছে রাখতে চাইতেন। তাই বার বার তার সঙ্গে থাকার জন্য বলতেন। কিন্তু রিতিকা রাজি ছিলেন না। পারিবারিক প্রেম সংক্রান্ত বিষয়ের কারণে আত্মহত্যার ঘটনা ঘটতে পারে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মে ৪, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।