ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় ক্রসফিলিং’র অভিযোগে সুরাইয়া ফিলিং স্টেশনকে জরিমানা ও পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, মে ৭, ২০২৪
খুলনায় ক্রসফিলিং’র অভিযোগে সুরাইয়া ফিলিং স্টেশনকে জরিমানা ও পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ 

খুলনা: খুলনায় এলপি গ্যাসের অবৈধ ‘ক্রস ফিলিং’র (সিলিন্ডারে গ্যাস ভরা) অভিযোগে সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা, অবৈধ ফিলিং করার সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ ও পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ মে) ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আল-আমিন এ শাস্তি দেন।

 

সুরাইয়া ফিলিং স্টেশনটি নগরীর সিটি বাইপাস সড়কের মোস্তর মোড় এলাকায় অবস্থিত। এখানে বসুন্ধরাসহ একাধিক ব্র্যান্ডের এলপি গ্যাসের খালি সিলিন্ডার মজুদ রেখে তাতে বিপজ্জনক প্রক্রিয়ায় এলপি গ্যাস ভর্তি করে বাজারজাত করা হতো। এতে সরকার মোটা অঙ্কের রাজস্ব বঞ্চিত ও সেই সাথে সাধারণ মানুষ নিম্নমানের গ্যাস ব্যবহার করে ঝুঁকির মুখে পড়তেন।

মঙ্গলবার দুপুরে সুরাইয়া ফিলিং স্টেশন থেকে অবৈধ ক্রস ফিলিং করা ৯৮টি বসুন্ধরা এলপি গ্যাসের সিলিন্ডারসহ একটি পিকআপভ্যান আটক করে স্থানীয়রা। পিকআপটি ক্রস ফিলিং গ্যাস নিয়ে সাতক্ষীরার পাটকেলঘাটায় যাচ্ছিল। খবর পেয়ে হরিণটানা থানা পুলিশ, বিস্ফোরক পরিদপ্তরের কর্মকর্তা ও মিডিয়াকর্মীরা সেখানে উপস্থিত হন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন জানান, অভিযানে ঝুঁকিপূর্ণ ক্রস ফিলিং’র ঘটনা প্রমাণিত হওয়ায় সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে অবৈধ ফিলিং করার সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ ও পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।  

এর আগে ডুমুরিয়ার লতিফ ফিলিং স্টেশন ও খুলনা অক্সিজেন কোম্পানির অবৈধ ক্রস ফিলিং ধরা পড়ে। লতিফ ফিলিং’র বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরিও হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।