ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

২ জুন সাতক্ষীরা সরকারি কলেজ সড়ক অবরোধের ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ৮, ২০২৪
২ জুন সাতক্ষীরা সরকারি কলেজ সড়ক অবরোধের ঘোষণা

সাতক্ষীরা: সাতক্ষীরার জনগুরুত্বপূর্ণ সরকারি কলেজ সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই সমাবেশ থেকে আগামী এক সপ্তাহের মধ্যে সংস্কার কাজ শুরু না করলে ২ জুন দিনব্যাপী সাতক্ষীরা সরকারি কলেজ সড়ক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

বুধবার (৮ মে) সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি শহরের পোস্ট অফিস মোড়ে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।  

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন বেলাল, সদস্য সচিব আবুল কালাম আজাদ, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, প্রবীণ রাজনীতিবিদ সুধাংশু শেখর সরকার, কবি কিশোরী মোহন সরকার, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন ও সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, নারী নেত্রী ফরিদা আক্তার বিউটি, নাগরিক নেতা আলী নুর খান বাবুল, উদীচীর সিদ্দিকুর রহমান, সাংবাদিক গোলাম সরোয়ার প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা সরকারি কলেজ সড়ক জেলা শহরের মধ্যে গুরুত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে অন্যতম হলেও দীর্ঘ দেড় যুগ সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটিতে চলাচল করতে গিয়ে সীমাহীন দুর্ভোগে পড়ছে মানুষ। তবুও কর্তৃপক্ষ যেন নির্বিকার।

সাতক্ষীরা সরকারি কলেজ সড়কেই অবস্থিত সাতক্ষীরা জেলা ও দায়রা জজের বাসভবন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কার্যালয়, জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, সাতক্ষীরা জেলা রেজিস্ট্রি অফিস, জেলা সমবায় অফিস, বিটিসিএল অফিস, শহর সমাজ সেবা অফিস, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কার্যালয়, জাতীয় মহিলা সংস্থার কার্যালয়, সাতক্ষীরা সরকারি কলেজ, পল্লী মঙ্গল স্কুল অ্যান্ড কলেজের মতো অসংখ্য প্রতিষ্ঠান।

সাতক্ষীরা পোস্ট মোড় থেকে শুরু করে সরকারি কলেজ হয়ে পুরাতন সাতক্ষীরা হাটখোলা মোড় পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য প্রায় দুই কিলোমিটার। সড়কটির পিচ উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলে সড়কটিতে কাদা-পানি জমে থাকে। আর রোদে ধুলায় একাকার হয়ে যায় গোটা এলাকা।

দ্বাদশ সংসদের ১ম অধিবেশনে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু সড়কটির বেহাল দশা তুলে ধরতে গিয়ে বলেন, সাতক্ষীরা সরকারি কলেজ সড়কটির অবস্থা এতটাই খারাপ যে কোনো অন্তঃসত্ত্বা নারী ওই রাস্তায় চলাচল করলে পথেই ‘ডেলিভারি’ (সন্তান প্রসব) হয়ে যাবে।

সাতক্ষীরা পৌরসভার সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়কের বেহাল দশা নিয়ে সংসদ সদস্যের এই বক্তব্যের পরও কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি পৌর কর্তৃপক্ষকে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।