ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দরে নাইট ল্যান্ডিং সিস্টেমে ত্রুটি, ফ্লাইট ওঠা-নামা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, মে ১২, ২০২৪
সৈয়দপুর বিমানবন্দরে নাইট ল্যান্ডিং সিস্টেমে ত্রুটি, ফ্লাইট ওঠা-নামা বন্ধ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে নাইট ল্যান্ডিং সিস্টেমে ত্রুটি দেখা দেওয়ায় উড়োজাহাজ উঠানামা বন্ধ হয়ে গেছে।  

রোববার (১২ মে) সন্ধ্যে ৭ টা থেকে ওই বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ থাকায় দুই শতাধিক যাত্রী আটকা পড়ে আছে।

 

সৈয়দপুর বিমানবন্দরের একটি সূত্র জানায়, রানওয়েতে বিমানবন্দর উন্নয়নের কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। বিমানবন্দরের প্রকৌশল বিভাগ ব্যাপারটি জানার পর ত্রুটি খুঁজে দেখছে। সন্ধ্যে ৭ টা থেকে রানওয়ের বাতি গুলো জ্বলছেনা। ফলে 
এই সময়ে কোনো বিমান উঠানামা করতে পারেনি।

নাইটল্যান্ডিং সিস্টেম কাজ না করায় সন্ধ্যার পর থেকে রাত ৯ টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভো এয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনসের একটি করে বিমান যাত্রী সেবা দিতে পারেনি। ফলে সৈয়দপুর বিমানবন্দরের লাউঞ্জে ২ শতাধিক যাত্রী আটকা পড়ে আছেন।  

রাতের সকল ফ্লাইট বাতিল হতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেনন বিমানবন্দর এলাকায় গেলে নাম প্রকাশে অনিচ্ছুক বেসরকারি বিমান সংস্থার একজন কর্মকর্তা জানান, রানওয়েতে আলো না থাকায় উড়োজাহাজ উঠানামা করছে না। লাউঞ্জে অনেক যাত্রী আটকা আছেন। রাতের ফ্লাইট গুলো বাতিল হবে বলে জানান তিনি।

এ নিয়ে বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষের সাথে কথা হয়। তিনি জানান, জরুরি ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট সরেজমিনে কাজ করছে। রাতের মধ্যেই ত্রুটি অপসারণ হবে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ১২ মে, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।