ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিজিডিপির ওষুধ সরবরাহে প্রতারণা, গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
ডিজিডিপির ওষুধ সরবরাহে প্রতারণা, গ্রেপ্তার ২

ঢাকা: প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের (ডিজিডিপি) ওষুধ প্রতারণার চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। গ্রেপ্তার প্রতারকরা হলেন, নাজমুল হক ও ফারুক হোসেন।

 

শনিবার (১৮ মে) সকালে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস অ্যান্ড মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।

তিনি জানান, ডিজিডিপি ক্রয় প্রক্রিয়ার প্রাথমিক পর্যায়ের অনুসন্ধানে জানা যায়, কিছু সংখ্যক প্রতারক চক্র জালিয়াতি ও মিথ্যার আশ্রয় নিয়ে জীবন রক্ষাকারী নকল ওষুধ এবং মেডিকেল যন্ত্রপাতি বিক্রি করে সরকারি প্রতিষ্ঠান থেকে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে অনুসন্ধান ও গোয়েন্দা ও অভিযানিক তৎপরতা শুরু করে র‌্যাব-১। শুক্রবার (১৭ মে) রাজধানীর মানিকদি ও দিয়াবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

এ ধরনের প্রতারক চক্র বিভিন্ন প্রতিষ্ঠানে নকল ওষুধ ও মেডিকেল যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে মানব জীবনকে চরম ঝুঁকির মধ্যে ফেলবে। এরূপ প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।