ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুকনগর বধ্যভূমিতে খুলনা মহানগর বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মে ২০, ২০২৪
চুকনগর বধ্যভূমিতে খুলনা মহানগর বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

খুলনা: ঐতিহাসিক ‘চুকনগর গণহত্যা দিবস’ উপলক্ষে চুকনগর বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করে ১৯৭১ সালের ২০ মে পাকিস্তানি হানাদার বাহিনীর নির্যাতন ও গুলিতে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে খুলনা মহানগর বঙ্গবন্ধু পরিষদ।  

সোমবার (২০ মে) সকালে খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় খুলনা মহানগর বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক মো. তৌহিদুর রহমান (তৌহিদ), সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায় ও  ডা. সামছুল আহসান মাসুম, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপংকর নাগ, সহ-সাংগঠনিক সম্পাদক স্বপন কুমার বিশ্বাস অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঐতিহাসিক চুকনগর গণহত্যা দিবস ২০ মে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে আজকের দিনে পাকিস্তানি হানাদার বাহিনী চুকনগরের বিভিন্ন স্থানে গুলি করে ১০-১২ হাজার নিরীহ মানুষকে হত্যা করেছিল। বিশ্বের স্বাধীনতা যুদ্ধ ও গণহত্যার ইতিহাসগুলো পর্যালোচনা করে দেখা গেছে এটাই বিশ্বের সর্ববৃহৎ গণহত্যা। বিশ্বের আর কোথাও স্বাধীনতার জন্যে এত অল্প সময়ে একসাথে এত মানুষকে প্রাণ দিতে হয়নি।

যেভাবে সংঘটিত হয় নারকীয় হত্যাযজ্ঞ। বিশ্বের আর কোথাও স্বাধীনতার জন্যে এত অল্প সময়ে একসাথে এত মানুষকে প্রাণ দিতে হয়নি।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ২০, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।