ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বিশ্ব মেডিটেশন দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বিশ্ব মেডিটেশন দিবস পালন

রাজশাহী: প্রতিবছরের মতো এবারও বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে পালিত হয়েছে বিশ্ব মেডিটেশন দিবস। ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ’ প্রতিপাদ্য ছিল এবারের দিবসে।

স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের উদ্যোগে মঙ্গলবার (২১ মে) ভোর ৬টায় লালনশাহ মুক্ত মঞ্চে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে বিশ্ব মেডিটেশন দিবস।

ঘণ্টাব্যাপী এ আয়োজনে রাজশাহীর সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব, চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, গৃহিণীসহ নানা বয়সী ও নানা পেশার মানুষ এতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের আর্ডেন্টিয়ার সামরোজ ফরহা খান।

আয়োজকরা জানান, ভালো ভাবনা, ভালো বলা, ভালো করা আর ভালো থাকার প্রত্যয়ে দেশকে স্বর্গভূমি বানাতে সর্বসাধারণের মধ্যে মেডিটেশনকে ছড়িয়ে দেওয়া এখন সময়ের দাবি। মেডিটেশন দিবসের প্রত্যাশা, নিয়মিত চর্চার মধ্য দিয়ে ধ্যান একসময় শিক্ষাপ্রতিষ্ঠানসহ ঘরে ঘরে ছড়িয়ে পড়বে।

আর নিয়মিত চর্চায় সহমর্মিতা নিয়ে এ দেশ রূপান্তরিত হবে সুস্থ-সবল-কর্মদ্যোমী-সুশৃঙ্খল-মানবিক এক সমাজে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।