ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

৩ পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পদমর্যাদা উপমন্ত্রীর সমান করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
৩ পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পদমর্যাদা উপমন্ত্রীর সমান করার সুপারিশ

ঢাকা: তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের পদমর্যাদা উপমন্ত্রীর সমান করার ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২৬ মে) জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিংয়ের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপংকর তালুকদার, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, পংকজ নাথ, আব্দুল মোতালেব, মো. মঈন উদ্দিন এবং জ্বরতী তঞ্চঙ্গ্যাঁ বৈঠকে অংশ নেন।

এ বৈঠকে তিন পার্বত্য জেলার মাধ্যমিক শিক্ষা সম্পর্কিত এবং স্বাস্থ্য সেবা সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন এবং বিগত বৈঠকে সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।  

বৈঠকে পার্বত্য খাগড়াছড়ি, পার্বত্য রাঙামাটি ও পার্বত্য বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যানের পদমর্যাদা উপমন্ত্রীর পদমর্যাদার সমান করার যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

তিন পার্বত্য জেলায় মেডিকেল টেকনিশিয়ান নিয়োগ, রাঙামাটি মেডিকেল কলেজকে ব্যবহার উপযোগী করা এবং ৩৪১টি কমিউনিটি ক্লিনিক সংস্কার, প্রয়োজনীয় জনবল নিয়োগ ও সেবার মান বাড়াতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) মাধ্যমে তিন পার্বত্য জেলার স্থায়ী নাগরিকদের মধ্য থেকে নিয়োগ দেওয়া এবং স্কুল-কলেজ নির্মাণের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের আবাসিক হলের ব্যবস্থা রাখার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম উন্নয়ন আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান, চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, উদ্বাস্তু পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।