ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সংসদের জন্য ৩৪৭ কোটি টাকার বাজেট অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ২৮, ২০২৪
সংসদের জন্য ৩৪৭ কোটি টাকার বাজেট অনুমোদন

ঢাকা: জাতীয় সংসদের জন্য ৩৪৭ কোটি ১৩ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। একই সঙ্গে চলতি বছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩২৪ কোটি ৬৭ লাখ ২১ হাজার টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (মে ২৮) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ সচিবালয় কমিশনের ৩৫তম বৈঠকে আগামী ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য এ বাজেট অনুমোদন দেওয়া হয়।

সংসদ সচিবালয় সূত্র জানায়, চলতি অর্থবছরের জন্য ৩৩৭ কোটি ৬০ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছিল। সংশোধিত বাজেটে ১৩ কোটি টাকার মতো কমিয়ে ৩২৪ কোটি ৬৭ লাখ ২১ হাজার টাকার অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, কমিশন সভায় আপ্যায়নসহ বিভিন্ন ধরনের ভাতার পরিমাণ বর্তমানের চেয়ে ৫০ টাকা করে বেড়েছে। বৈঠকে গত বৈঠকের সিদ্ধান্তগুলো বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়েছে। সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রতিততে কমিটি সন্তোষ প্রকাশ করেছে।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশন সভায় কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বৈঠকে যোগদান করেন।

এছাড়া অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের বৈঠকে অংশ নেন।  

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।