ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

দোকান ভাঙচুর-লুট: কাউন্সিলর-ছাত্রলীগ নেতাসহ ৭ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মে ৩০, ২০২৪
দোকান ভাঙচুর-লুট: কাউন্সিলর-ছাত্রলীগ নেতাসহ ৭ জনের নামে মামলা

লক্ষ্মীপুর: উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দ্বন্দ্বের জেরে লক্ষ্মীপুরের রামগঞ্জে মহসিন হোসেনের ফল দোকানে ঢুকে ভাঙচুর ও টাকা লুটের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। এতে রামগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসেন রবিন মাল ও পৌরসভার কাউন্সিলর কামরুল হাসান ফয়সাল মালসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

 

মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে মহসিন বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রামগঞ্জ আদালতে মামলাটি দায়ের করেন।  

বাদীর আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, আদালতের বিচারক তাহরিন আক্তার নরিন মামলাটি আমলে নিয়েছেন। ঘটনাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার জন্য জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বাদী মহসিনদের বিরুদ্ধে রামগঞ্জ থানায় অভিযুক্তরা একটি মামলা করেছি। আদালত ওই মামলায় মহসিনসহ অন্যদের জামিন দিয়েছেন।

রবিন ও ফয়সাল ছাড়া অভিযুক্ত অন্যরা হলেন- খোকা মাল, তোসাদ্দেক হোসেন মানিক মাল, রুবেল হোসেন অনন্ত, সাইফুল হোসেন, কাউছার মাল। তারা রামগঞ্জ পৌরসভার সোনাপুর এলাকার বাসিন্দা।

মহসিন রামগঞ্জ সরকারি কলেজ গেট এলাকার আব্দুল্লাহ আহাদ এন্টারপ্রাইজ নামে ফল দোকানের স্বত্বাধিকারী।  

এজাহার সূত্রে জানা গেছে, অভিযুক্ত রবিন ও ফয়সাল মোটরসাইকেল প্রতীকের প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর পক্ষে কাজ করেছেন। কলেজ গেটে মহসিনের ফল দোকানে আনারস প্রতীকের প্রার্থী মো. ইমতিয়াজ আরাফাতের সমর্থকরা এসে সময় কাটাতো। এর জের ধরে ২১ মে নির্বাচনের দিন মহসিনকে অভিযুক্ত রবিন মালসহ অন্যরা মারধর করে। পরে তিনি স্থানীয়ভাবে চিকিৎসা নেন। তবে মারধরের ঘটনায় স্থানীয় গণ্যমান্যদের কাছে বিচার দেন মহসিন।  

২৮ মে মহসিন দোকানের শার্টার অর্ধেক নামিয়ে নামাজ পড়তে যান। এরপর পরই অভিযুক্তরা তার দোকানে ঢুকে ভাঙচুর চালায়। তার ক্যাশবাক্সে থাকা ২ লাখ ৮৫ হাজার টাকা নিয়ে যায় বলে অভিযোগ করেন বাদী। দোকানে ভাঙচুরে প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তার। হামলাকারীদের বাধা দিলে মহসিনকে মারধরের চেষ্টা করা হয়।  

বক্তব্য জানতে রামগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান ফয়সাল মালকে কল দিলেও তিনি রিসিভ করেননি।  

প্রধান অভিযুক্ত তানভীর হোসেন রবিন মাল পাল্টা অভিযোগ করে বলেন, আমাদের মেরে আহত করেছে। আমরা মহসিনসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছি। আমি আহতাবস্থায় ঢাকায় হাসপাতালে ভর্তি আছি। এখন মিথ্যা ঘটনা সাজিয়ে আমাদের বিরুদ্ধে মহসিন মামলা করেছেন বলে শুনেছি।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।